images

সারাদেশ

কক্সবাজারে পাহাড় ধসে নিহতের সংখ্যা বেড়ে ৩

জেলা প্রতিনিধি

১১ জুলাই ২০২৪, ০৮:১৫ পিএম

কক্সবাজারে পাহাড় ধসে নিহতের সংখ্যা বেড়ে হয়েছে তিন। ভারী বৃষ্টির কারণে সেখানে এ দুর্ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১১ জুলাই) স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, কক্সবাজারে পৃথক দুর্ঘটনায় পাহাড় ধসে নিহত হয়েছেন দুই নারী ও এক শিশু। বিকেলে কক্সবাজার সদরের মহুরিপাড়া এলাকায় পাহাড় ধসে লায়লা বেগম (৪০) নিহত হয়েছেন। এছাড়া কক্সবাজার শহরের সিকদারপাড়া এলাকার সাইফুলের ছেলে মো. হাসান (১০) এবং পূর্ব পল্যান কাটা এলাকার মোহাম্মদ করিমের স্ত্রী জমিলা বেগম (৩০) পাহাড় ধসে নিহত হয়েছেন।

আরও পড়ুন: মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা নিহত

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুল হান্নান জানান, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত কক্সবাজারে ৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ভারী বৃষ্টির কারণে সেখানে পাহাড় ধসের মতো দুর্ঘটনা ঘটছে।

অতিবৃষ্টির কারণে পাহাড় ধসের আশঙ্কা থাকায় ঝুঁকিপূর্ণভাবে পাহাড়ের চূড়া ও পাদদেশে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার অনুরোধ করেছেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। কেউ আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আরও পড়ুন: লক্ষ্মীপুরে নারিকেল গাছ থেকে পড়ে গাছির মৃত্যু

রাত থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিতে এইচএসসি পরীক্ষার্থীরা কেন্দ্রে যেতে বিড়ম্বনার শিকার হয়েছেন। কক্সবাজার পৌর এলাকা ছাড়াও জেলার রামু উপজেলা, ঈদগাও, চকরিয়া, পেকুয়া উখিয়া এবং টেকনাফের বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে।

কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী জানান, পাহাড় কাটার কারণে নালা ভরাট এবং কিছু অসাধু ব্যক্তি নালা দখল করে স্থাপনা নির্মাণ করায় বৃষ্টির পানির স্বাভাবিক গতি বাধাগ্রস্ত হচ্ছে। এসব বিষয়ে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে।

প্রতিনিধি/ এমইউ