images

সারাদেশ

যশোরে সিজারের পর প্রসূতির মৃত্যু, পালালো ক্লিনিক কর্তৃপক্ষ

জেলা প্রতিনিধি

২৪ জুন ২০২৪, ০৭:০৮ পিএম

যশোর সদর উপজেলার রুপদিয়া বাজারে গ্রামীণ ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের সময় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনা জানাজানি হলে পালিয়ে যায় ক্লিনিক কর্তৃপক্ষ। 

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ৮টার দিকে রুপদিয়া বাজারের মুনসেফপুর মোড়ে গ্রামীণ ক্লিনিকে এ ঘটনা ঘটে। 

আরও পড়ুন: অফিস সহায়ক চিকিৎসক সেজে করেন অস্ত্রোপচার

সিজারিয়ান অপারেশনে মৃত প্রসূতি রিমা বেগম (২৫) নরেন্দ্রপুর গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী।

স্থানীয় একটি সূত্রে জানা গেছে, গ্রামীণ ক্লিনিকের দালাল চক্রের সদস্য নরেন্দ্রপুর গ্রামের এক নারী ১২০০ টাকার বিনিময়ে রিমা বেগমকে কৌশলে ওই ক্লিনিকে ভর্তি করে। 

রিমা বেগমের পরিবার জানায়, সকাল ৮টার দিকে রিমা বেগমের প্রসব বেদনা উঠলে তাকে গ্রামীণ ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে সাড়ে ৮টার দিকে সিজারিয়ান অপারেশনে রিমা বেগমের একটি ছেলে হয়। এরপর প্রসব পরবর্তী সময়ে রিমা বেগমের মৃত্যু হয়।

আরও পড়ুন: বরগুনায় সাপের কামড়ে মৃত্যু নিয়ে ধুম্রজাল 

এ বিষয়ে নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মিহির মন্ডল বলেন, প্রসূতির মৃত্যুর পর স্থানীয় লোকজন ও পরিবারের সদস্যরা গ্রামীণ ক্লিনিক ঘেরাও করে। এ সময় ক্লিনিকের লোকজন তালা ঝুলিয়ে পালিয়ে যায়। একপর্যায়ে স্থানীয় জনতা ভাংচুর করতে গেলে পুলিশের একটি টিম নিয়ে আমরা সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসি। 

তিনি আরও বলেন, পরিবার যেহেতু ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ করছে, সেহেতু লাশ উদ্ধার করে আমরা ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছি। 

প্রতিনিধি/ এমইউ