images

সারাদেশ

সরকারি গাছ কাটার অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

জেলা প্রতিনিধি

২৩ জুন ২০২৪, ০৯:১৯ এএম

পিরোজপুরের ইন্দুরকানীতে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

শুক্রবার (২১ জুন) উপজেলার দক্ষিণ ভবানীপুর এলাকায় লক্ষাধিক টাকা মূল্যের পাঁচটি চাম্বল ও মেহগনি গাছ কেটে নিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মৃধা মো. মনিরুজ্জামান।

tree---

শনিবার (২২ জুন) সরেজমিনে গেলে স্থানীয়রা জানায়, উপজেলার দক্ষিণ ভবানীপুর ওয়ার্ডে আকন বাড়ির সামনে ইন্দুরকানী-কলারণ  সড়কের পাশে দু’টি মেহগনি ও তিনটি চাম্বল গাছ বন বিভাগের লাগানো ছিল। গতকাল শুক্রবার সকালে ওই সড়কে বন বিভাগের লাগানো গাছগুলো আওয়ামী লীগ নেতা মৃধা মো. মনিরুজ্জামান তিনি শ্রমিক দিয়ে কেটে নিয়ে যান। এরপর গাছগুলো খন্ড খন্ড করে তার একটি প্রতিষ্ঠিত স্কুলের সামনে রাখা হয়। পরে গাছগুলো স্কুল থেকে বিভিন্ন স্থানে লুকিয়ে রাখেন আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান।

গাছ কাটার কথা স্বীকার করে আওয়ামী লীগ নেতা মৃধা মো. মনিরুজ্জামান বলেন, ওসি ও ইউএনওর মৌখিক অনুমতি নিয়ে স্কুল মেরামতের জন্য গাছগুলো কাটা হয়েছে।

tree-------

এ বিষয় ইন্দুরকানী থানায় ওসি মো. কামরুজ্জামান তালুকদার জানান, তিনি কাউকেই মৌখিকভাবে গাছ কাটার নির্দেশনা দেননি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু বক্কর সিদ্দিকী তার সরকারি মুঠোফোনে একাধিকবার কল দিলে তিনি ফোন রিসিভ করেননি।

আরও পড়ুন

সংবাদ সম্মেলন করে বিএনপির ২২ নেতাকর্মীর পদত্যাগ

পিরোজপুর জেলা বন কর্মকর্তা নির্ম্মল কুমার দত্ত জানান, ইন্দুরকানী উপজেলায় প্রধান সড়কের পাশ থেকে বন বিভাগের গাছ কাটার অভিযোগ পেয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিনিধি/এসএস