images

সারাদেশ

ঈদের ছুটিতে নওগাঁয় সড়ক দুর্ঘটনায় নিহত ৫

জেলা প্রতিনিধি

১৯ জুন ২০২৪, ০৯:০৮ পিএম

নওগাঁয় ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। ঈদের তৃতীয় দিন জেলার মান্দায় একজন, ঈদের দিন নিয়ামতপুরে একজন ও মহাদেবপুরে একজন এবং ঈদের আগের দিন পত্নীতলায় একজন ও বদলগাছীতে একজনের মৃত্যু হয়। এছাড়া সড়ক দুর্ঘটনায় অন্তত ৩-৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার (১৯ জুন) সকাল সাড়ে ৮টার দিকে মান্দা উপজেলার রাজশাহী-নওগাঁ মহাসড়কের জলছত্র মোড় নামক স্থানে বাসের ধাক্কায় আয়েশা বেগম (৪৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। নিহত আয়েশা উপজেলার নাদাইল গ্রামের বাসিন্দা। এ ঘটনায় ৩-৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয় এমপি এস এম ব্রহানী সুলতান মামুদ গামা ঘটনাস্থল পরিদর্শন করেন।

আরও পড়ুন: গাইবান্ধায় পাউবোর গাড়ির ধাক্কায় প্রাণ গেল নারীর

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার ঈদুল আজহা উপলক্ষে আত্মীয়র বাড়ি যাওয়ার জন্য বের হন নিহত আয়েশা বেগম। এ কারণে সকাল ৭টার দিকে মান্দার ফেরিঘাট থেকে একটি ইজিবাইকে চড়ে ওই নারী কয়েকজন যাত্রীসহ নওগাঁর নওহাটার দিকে যাচ্ছিলেন। ঘটনাস্থলে পৌঁছলে রাজশাহী থেকে ছেড়ে আসা নওগাঁগামী একটি বাস ইজিবাইকের পিছনে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। 

ঈদের দিন সোমবার (১৭ জুন) সকাল ১০টার দিকে নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের খড়িবাড়ী বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক হৃদয় (১৮) নামে এক তরুণ নিহত হয়েছে। নিহত হৃদয় ওই ইউনিয়নের নাকইল এলাকার সারোয়ার হোসেনের ছেলে। এছাড়া মহাদেবপুর থেকে নিজ বাড়ি বদলগাছীতে আসার পথে মাহীব হাসান (১৭) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত মাহীব হাসানের বাড়ি বদলগাছী সদরে। তার বাবার নাম এম জামান পিন্টু।

এ বিষয়ে নিয়ামতপুর থানার ওসি মাইদুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে ঈদের আগের দিন সকালে পত্নীতলা উপজেলার বালুঘা মোড় এলাকায় ভটভটির ধাক্কায় হাবিবর রহমান (৫০) নামের এক সাইকেল আরোহী এবং একই দিনে দুপুরে বদলগাছীর কোলা ইউনিয়নের কেসাইল চাওলাকালি বাজারে আব্দুর রশিদ (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। দু’টি মৃত্যুর খবর নিশ্চিত করেছেন দুই থানার ওসি। নিহত হাবিবর রহমান পত্নীতলা উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের মহিমাপুর গ্রামের মৃত কেয়ামউদ্দিনের ছেলে আর আব্দুর রশিদ বদলগাছী উপজেলার পরোরা গ্রামের মৃত ফারেজ উদ্দিনের ছেলে।

আরও পড়ুন: সিএনজিতে ট্যাংকলরির ধাক্কা, শিশু নিহত

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত হাবিবর রহমান বাইসাইকেল নিয়ে নজিপুর থেকে বাড়ির দিকে যাচ্ছিলেন। একই দিক থেকে আসা মুরগিবাহী একটি ভটভটি পিছন থেকে তাকে ধাক্কা দিলে রাস্তায় ছিটকে পড়ে মাথায় আঘাত পান। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

অপরদিকে নিহত আব্দুর রশিদ গরু বিক্রির জন্য আক্কেলপুর বাজারে যাওয়ার পথে কেসাইল চাওলাকালি বাজারে পৌঁছলে একটি ভটভটির চাকায় পিষ্ট হয়ে গুরুতর আহত হন। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রতিনিধি/ এমইউ