images

সারাদেশ

ছাত্রলীগ নেতাকে ফাঁসাতে ইভটিজিংয়ের অপবাদ

জেলা প্রতিনিধি

১৩ জুন ২০২৪, ০৮:৩৮ পিএম

জমিজমা সংক্রান্ত বিরোধের ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এক ছাত্রলীগ নেতার নামে ইভটিজিংয়ের মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে ওই ছাত্রলীগ নেতাসহ তার ভুক্তভোগী পরিবার।  

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে জেলার তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের দেবনগর বম্রোতল এলাকায় নিজ বাড়িতে ওই সংবাদ সম্মেলন করে তারা। 

আরও পড়ুন: উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষে ১ যুবক নিহত 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী পরিবারের আব্দুস সাত্তার ও দেবনগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নুর আলম সিদ্দিক। এ সময় ভুক্তভোগী পরিবারের সদস্য ও প্রতিবেশীরা উপস্থিত ছিলেন।  

সংবাদ সম্মেলনে আব্দুস সাত্তার অভিযোগ করে বলেন, আমিরুল ইসলামের পৈতৃক সূত্রে পাওয়া ৪৪৭৯ ও ৪৫০৯ এই দুই দাগের ৪১ শতক জমির মধ্যে গত ২০১৩ সালে সাড়ে ৫ শতক জমি কেনেন আব্দুস সাত্তার ও সোলেমান আলী (ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান) নামে দুই ভাই। পরে জমি রেজিষ্ট্রি নিয়ে ভোগদল করতে থাকেন তারা। 

এর মধ্যে হঠাৎ গত ১ জুন জমি দখলে নিতে ট্রাক্টরে করে জমিতে মাটি ভরাট শুরু করে আমিরুল। পরে ভুক্তভোগী পরিবারের সদস্যরা বাধা দিলে এবং থানায় খবর দিলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে বিষয়টি সমাধান করে। তবে রাতের আঁধারে তারা ওই জমিতে ইট এনে ফেলেন। পরে ওই জমিকে কেন্দ্র করে সংঘাতের ঘটনায় গত ১০ জুন সকালে ভুক্তভোগী পরিবারের সঙ্গে বিরোধে জড়ায় আমিরুলসহ তার স্বজনরা। 

আরও পড়ুন: শৈলকূপায় আওয়ামী লীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৫

এ সময় দু’পক্ষের অন্তত ছয়জন আহত হন। জমি নিয়ে বিরোধের ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে প্রতিবেশী আমিরুল ও তার স্বজনেরা ভুক্তভোগী পরিবারের সদস্য নুর আলম সিদ্দিকের নামে ইভটিজিংয়ের অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম-সহ বিভিন্ন স্থানে অপপ্রচার চালাতে থাকেন।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা নুর আলম সিদ্দিক অভিযোগ করে বলেন, আমি নিজের প্রতিষ্ঠানে ছিলাম। প্রতিপক্ষের লোকেরাই আমার ওপর হামলা করতে আসে। ইতোমধ্যে তারাই বিষয়টিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে আমার নামে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  

প্রতিনিধি/ এমইউ