images

সারাদেশ

বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে মধু আহরণ, কুমিরের আক্রমণে নিহত

জেলা প্রতিনিধি

০৮ জুন ২০২৪, ০৫:৫২ পিএম

নিষিদ্ধ সময়ে বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে সুন্দরবন থেকে মধু আহরণ করে ফেরার সময় কুমিরের আক্রমণে মোশারফ হোসেন গাজী (৪৭) নামে এক মৌয়ালের মৃত্যু হয়েছে। 

শনিবার (৮ জুন) দুপুরে পূর্ব সুন্দরবনের করমজল খাল পাড়ি দেওয়ার সময় সে কুমিরের হামলার শিকার হয়। 

আরও পড়ুন: এক পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২২ জন আহত

দেড় ঘণ্টা পর তাকে উদ্ধার করতে সক্ষম হয় বন বিভাগ ও স্থানীয়রা। কিন্তু এর আগেই তার মৃত্যু হয়। নিহত মৌয়াল মোশারফ হোসেন খুলনার দাকোপ উপজেলার আমির আলী গাজীর ছেলে।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই ফরেষ্ট অফিসের এসও আনিসুর রহমান এ বিষয়টি নিশ্চিত করে জানান, বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে শনিবার বনে প্রবেশ করে খুলনার দাকোপ উপজেলার ঢাংমারী বন সংলগ্ন এলাকার বাসিন্দা মোশারফ গাজীসহ আরও তিনজন। এরপর মধু আহরণ শেষে দুপুর ১টার দিকে সাঁতার কেটে করমজল খাল পাড়ি দেওয়ার সময় কুমিরের হামলার শিকার হন তিনি। ওই সময় সঙ্গে থাকা বাকি মৌয়ালরা তাকে উদ্ধারের চেষ্টা করে।

আরও পড়ুন: অভয়নগরে কালোমুখো হনুমানের কামড়ে স্কুলছাত্র আহত

খবর পেয়ে সেখানে উপস্থিত হয় বন বিভাগের কর্মচারীরা। তারা ও স্থানীয়রা প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় কুমিরের মুখ থেকে মৌয়াল মোশারফ গাজীকে উদ্ধার করতে সক্ষম হয়। তবে ততক্ষণে মোশারফ গাজীর মৃত্যু হয়ে যায়। কুমিরের হামলায় নিহত মৌয়ালের হাত-পা, মুখ ও শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখমের চিহ্ন রয়েছে।

বনের ঢাংমারী এলাকার বাসিন্ধা মো. আবুল হোসেন জানান, মূলত বন বিভাগের চোখ ফাঁকি দিতে গিয়ে তারা নৌকা ছাড়া খাল সাঁতরে বনে প্রবেশ করেন। মধু আহরণ শেষে আবার ফেরার সময় খালের মধ্যে মোশারফ গাজীর হাত কামড়ে ধরে কুমির। পরে শরীরের বিভিন্ন অংশে কামড় দেয়। 

প্রতিনিধি/ এমইউ