images

সারাদেশ

রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ

জেলা প্রতিনিধি

২২ মে ২০২৪, ১২:৫২ পিএম

রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউপি চেয়ারম্যান আতুমং মারমা দুর্বৃত্তদের গুলিতে আহত হয়েছে বলে জানিয়েছেন পরিবাররের সদস্যরা।

মঙ্গলবার (২১ মে) বিলাইজড়িতে ভোটের দিন রাতে এই ঘটনা ঘটে বলে জানান তার স্ত্রী।

চেয়ারম্যানের স্ত্রী হ্লাবোংপ্রু মারমা জানান, ঘটনার দিন গভীর রাত ও দুর্গম এলাকা হওয়ায় হাসপাতালে নিয়ে আসা সম্ভব ছিল না।

বুধবার সকালে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Bandar

ঘটনার বর্ণনা দিয়ে চেয়ারম্যানের স্ত্রী হ্লাবোংপ্রু মারমা ঢাকা মেইলকে  বলেন, গতকাল ছিল উপজেলা ভোটের দিন। গতকাল রাতে ঘরে এসে রাতের খাবার খেয়ে পরিবারে সদস্যদের সঙ্গে গল্প করছিলেন। এ সময় রাত ১১টার দিকে অজ্ঞাত দু’জন ব্যক্তি চেয়ারম্যানকে লক্ষ্য করে চলে যায়।

রাতের অন্ধকারে কে বা কারা বোঝা যায়নি। তবে দু’জন ব্যক্তি চেয়ারম্যানকে লক্ষ্য করে গুলি করতে দেখা গেছে। তার কাঁধে এবং উরুতে গুলি লেগেছে।

আরও পড়ুন

পেকুয়ায় প্রতিপক্ষের হামলায় একজন নিহত

বিলাইছড়ি থানা ওসি আক্তার হোসেন ঢাকা মেইলকে বলেন, গতকাল রাতে বড়থলি ইউপি চেয়ারম্যান আতুমং মারমাকে কে বা কারা গুলি করেছে। স্থানীয়দের সহযোগিতায় রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর চট্টগ্রাম মেডিকেলে কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাকে। তিনি আশঙ্কামুক্ত।

Bandarban-3

এ বিষয়ে এলাকাবাসীকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে তদন্ত চলছে। গতকাল উপজেলা নির্বাচন থাকলেও এটি নির্বাচন সংশ্লিষ্ট না। অন্য কোনো কারণে হতে পারে।

বড়থলি ইউনিয়ন রাঙামাটির বিলাইছড়ি উপজেলার হলেও এটি বান্দরবানের রুমা উপজেলার ঘেঁষা। এলাকাটি বেশ দুর্গম। রাঙামাটি থেকে একমাত্র নৌপথের মাধ্যমে যাতায়াত করতে হয়।

যাতায়াত ও যোগাযোগের সুবিধার কারণে এলাকার লোকজন বেশির ভাগ সময় বান্দরবানের রুমা হয়ে চলাচল করে থাকে।

প্রতিনিধি/এসএস