images

সারাদেশ

মৌলভীবাজারে গণধর্ষণ ও হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি

১৫ মে ২০২৪, ০৪:১১ পিএম

মৌলভীবাজারে গণধর্ষণ ও হত্যা মামলায় ২ আসামিকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।

বুধবার (১৫ মে ) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক মো. সোলায়মান এ রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তি মৌলভীবাজার জেলার রাজনগর থানার ছিক্কা গ্রামের মজমিলের ছেলে আবারক মিয়া (২২) ও দক্ষিণ কাসিমপুরের মৃত হামদু মিয়ার ছেলে জয়নাল মিয়া (৪০)।

রায় প্রদানের সময় আাদালতে রাষ্ট্রপক্ষে অ্যাড. নিখিল রঞ্জন দাশ, আসামির পক্ষে অ্যাড. সানোয়ার হোসেন ও অ্যাড. বিল্লাল হোসেন উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ঘটনার দিন ২০১৮ সালের ৩০ মে বিকেল ৩ ঘটিকার দিকে ভিকটিম রাশেদা বেগম (৩০) সিলেট জেলার বালাগঞ্জের অইয়া গ্রাম থে‌কে ধান কেনার জন্য নগদ ৭০ হাজার টাকা নিয়ে মৌলভীবাজার জেলার রাজনগরের উদ্দেশে তার বাড়ি থেকে বের হন। ওই দিন সন্ধ্যার পরেও ভিকটিম নিজের বাড়িতে না যাওয়ায় তার অপর বোন রায়শা বেগম ভিকটিমের মোবাইল ফোনে কল দিয়া জানতে পারেন ভিকটিমের পরিচিত রাজনগর থানাধীন আবারক মিয়ার বাড়িতে যাচ্ছেন। এরপর হইতে ভিকটিমের কোনো খোঁজ পাওয়া যায়নি। সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুঁজির দুইদিন পর রাজনগর থানাধীন রাজনগর ইউপিস্থ জনৈক মোবারকের বসতবাড়ির দক্ষিণ পার্শ্বের মাছু গাঙ্গে (খালে) ভিকটিমের মরদেহ পাওয়া যায়।

আরও পড়ুন

যশোরে চাচাকে হত্যার দায়ে ভাতিজার মৃত্যুদণ্ড

এ ব্যাপারে ভিকটিমের ভাই আব্দুল খালিদ বাদী হয়ে রাজনগর থানায় ২০১৮ সালের ২ জুন মামলা দায়ের করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাাইব্যুনাল আদালতের পিপি অ্যাড. নিখিল রঞ্জন দাশ জানান, আসামিদের বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় মামলার ২ আসামিকে মৃত্যুদণ্ডের রায় প্রদান করেন আদালত। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে আাসামিকে কারাগারে প্রেরণ করা হয়।

প্রতিনিধি/একেবি