images

সারাদেশ / শিক্ষা

উপজেলার সেরা শিক্ষাপ্রতিষ্ঠান ‘জয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয়’

জেলা প্রতিনিধি

১৩ মে ২০২৪, ০৬:০৭ পিএম

উপজেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে ‘জয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয়’। এ ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটি জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষ্যে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়।

সোমবার (১৩ মে) দুপুরে জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: বিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর কেউ পাস করেনি

জয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম বলেন, প্রতিষ্ঠার শুরু থেকেই এই বিদ্যালয়টি শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার সঙ্গে সঙ্গে দেশ ও দশের প্রয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে। শিক্ষক ও কর্মচারীদের মেধা ও পরিশ্রমে এই স্কুল আজ সর্বমহলে প্রশংসিত। স্কুলের অর্জন ধরে রাখতে এবং পরিসর বৃদ্ধি করতে সবার সহায়তা ও পরামর্শ প্রয়োজন।

জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, জয়পুরহাট সদর উপজেলায় ৪৬টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোর মধ্যে এসএসসি পরীক্ষার ফলাফল, নতুন কারিকুলামের ওপর প্রশিক্ষিত শিক্ষক, জেলা ও উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহের সর্বোচ্চ প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করায় এই বিদ্যালয়কে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করা হয়েছে।  

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় মা-মেয়ের একসঙ্গে এসএসসি পাস

তিনি আরও বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। যে জাতি যত বেশি শিক্ষিত, তারা তত বেশি উন্নত। এই শিক্ষার আলো ছড়িয়ে দিতে সদর থানা উচ্চ বিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই স্কুলের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

প্রতিনিধি/ এমইউ