images

সারাদেশ

নাটোরে একসঙ্গে এসএসসি পাস করলেন ২ নারী ইউপি সদস্য

জেলা প্রতিনিধি

১৩ মে ২০২৪, ১১:০২ এএম

নাটোরের বাগাতিপাড়ায় একসঙ্গে এসএসসি পাস করলেন বর্তমান ও সাবেক সংরক্ষিত দুই নারী ইউপি সদস্য।

রোববার (১২ মে) এসএসসি পরীক্ষার ফলাফলে তিনজনই পাস করেন।

বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের কারিগরি শাখা থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ইউপি সদস্য শিলা খাতুন (৩৬) ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন ট্রেড থেকে জিপিএ-৪.২৯ এবং শাহানাজ পারভীন (৩৯) একই ট্রেড থেকে জিপিএ-৪.১১ পেয়ে উত্তীর্ণ হন।

শিলা খাতুন বাগাতিপাড়া উপজেলার ১ নম্বর পাঁকা ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য এবং শাহানাজ পারভীন একই ওয়ার্ডের সাবেক সংরক্ষিত নারী সদস্য ছিলেন।

ইউপি সদস্য শাহানাজ পারভীন বলেন, অল্প বয়সে বিয়ে হওয়ায় আর পড়াশোনা করতে পারিনি। ছোটবেলা থেকেই পড়াশোনার ইচ্ছা থেকেই গেছে। পরিবারের ইচ্ছায় নতুন করে স্কুলে ভর্তি হই। এবং এবার এসএসসি পরীক্ষা পাস করি।

সাবেক ইউপি সদস্য শিলা খাতুন বলেন, ৮ম শ্রেণিতে পড়া অবস্থায় পরিবার থেকে বিয়ে হয়। এরপর আর লেখাপড়ার করা হয়নি। স্বামীর অনুপ্রেরণায় আবার লেখা পড়া শুরু করি। এবার এসএসসি পাস করেছিছি। সামনে লেখাপড়া চালিয়ে যেতে চাই।

এ বিষয়ে বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সামসুন্নাহার বলেন, তাদের দুইজনকে শুভেচ্ছা ও অভিনন্দন। তাদের দেখে সমাজের আরও পিছিয়ে পড়া মানুষ পড়াশোনায় এগিয়ে আসবে। শিক্ষার কোনো বয়স নেই, ইচ্ছা শক্তিই পারে সবকিছু করতে। তার প্রামাণ তারা দুইজন।

প্রতিনিধি/টিবি