images

সারাদেশ / শিক্ষা

রাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭ শতাংশ

জেলা প্রতিনিধি

২৭ এপ্রিল ২০২৪, ০৭:২১ পিএম

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) অধীনে জিএসটি গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া ‘এ’ ইউনিটের আর্কিটেকচার ব্যবহারিক পরীক্ষা বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত সম্পন্ন হয়।

এদিন রাবিপ্রবি ক্যাম্পাসসহ ৭টি উপ-কেন্দ্রে অনুষ্ঠিত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮ হাজার ৫৮২ জন পরীক্ষার্থীর মধ্যে ৬ হাজার ৬৪২ জন উপস্থিত ছিলেন। ১ হাজার ৯৪০ জন পরীক্ষার্থী অনুপস্থিত। উপস্থিতির হার ৭৭ দশমিক ৩৯ শতাংশ। বিকেলের আর্কিটেকচার ব্যবহারিক পরীক্ষায় ৪১১ জন পরীক্ষার্থীর মধ্যে ২২৮ জন পরীক্ষার্থী উপস্থিত ও ১৮৩ জন পরীক্ষার্থী অনুস্থিত এবং ব্যবহারিক পরীক্ষায় উপস্থিতির হার ৫৫ দশমিক ৪৭ শতাংশ।

রাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা, রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ এবং প্রক্টর (ভারপ্রাপ্ত) ও গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার ফোকাল পয়েন্ট ড. নিখিল চাকমাসহ অন্যান্যরা পরীক্ষাকেন্দ্র পরিদর্শন এবং দায়িত্বরত সঙ্গে কুশল বিনিময় ও তদারকি করেন।

প্রসঙ্গত, শনিবার গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় দেশব্যাপী ২৪টি বিশ্ববিদ্যালয়ে একযোগে অনুষ্ঠিত হয়েছে। আগামী ৩ মে ‘সি’ ইউনিটের এবং ১০ মে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিনিধি/ এজে