images

সারাদেশ

কিশোর হলেও রাষ্ট্রের সর্বোচ্চ পদগুলো ছিল কিশোরগঞ্জে: প্রধানমন্ত্রী

জেলা প্রতিনিধি

২৮ ডিসেম্বর ২০২৩, ০৮:১৪ পিএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিশোর হলেও রাষ্ট্রের সর্বোচ্চ পদগুলো ছিল কিশোরগঞ্জে। দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল, সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও সদ্য সাবেক আব্দুল হামিদ। সুতরাং কিশোরগঞ্জ খুবই গুরুত্বপূর্ণ এলাকা।

বৃহষ্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে কিশোরগঞ্জে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। 

এদিন বিকেল সাড়ে ৩টায় কিশোরগঞ্জ পুরান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ এই নির্বাচনী সভার আয়োজন করে। এ সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের পরিচয় করিয়ে সবাইকে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকিস্তানি হানাদার বাহিনী যখন গ্রেফতার করেছিল তখন অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেছিলেন সৈয়দ নজরুল ইসলাম। কিশোরগঞ্জ-১ আসন থেকে তার মেয়ে সৈয়দা জাকিয়া নুর লিপিকে মনোনয়ন দেওয়া হয়েছে, আশার করি তাকে সবাই ভোট দেবেন।

আরও পড়ুন

কিশোরগঞ্জ-২ আসনের প্রার্থীর ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আব্দুল কাহার আখন্দ ছিলেন বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা। বঙ্গবন্ধু হত্যা মামলা বিচারে তার অবদান কখনো ভুলবে না দেশবাসী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে কিশোরগঞ্জ জেলায় ৬টি সংসদীয় আসনের ৫টিতে দলীয় মনোনয়ন দিয়েছে দলটি। এর মধ্যে কিশোরগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির জন্য প্রার্থিতা প্রত্যাহার করে নেয় আওয়ামী লীগ। তবে শেখ হাসিনা এ বিষয়ে বলেন, বিভিন্ন কারণে এই আসনটিতে দীর্ঘদিন ছাড় দেওয়া হলেও এবারই শেষ। সামনে থেকে আবার নৌকার ফিরবে এই আসনে।

অনুষ্ঠানে কিশোরগঞ্জ-১ আসনের প্রার্থী জাকিয়া নুর লিপি, কিশোরগঞ্জ-২ আসনের প্রার্থী আব্দুল কাহার আকন্দ এবং কিশোরগঞ্জ-৫ আসনের নৌকা প্রার্থী আফজল হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়াও কিশোরগঞ্জ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, পৌরমেয়র, জেলা পরিষদের চেয়ারম্যান, সদর উপজেলার চেয়ারম্যানসহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের ১০ হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/এইউ