images

সারাদেশ

ভ্যাট-ট্যাক্সসহ সব বিল পরিশোধ বন্ধের আহবান বিএনপি নেতার

জেলা প্রতিনিধি

২৬ ডিসেম্বর ২০২৩, ০৩:৫৫ পিএম

সরকারকে ভ্যাট-ট্যাক্স ও বিদ্যুৎ-গ্যাস-পানির বিল পরিশোধ না করার আহবান জানিয়েছেন বিএনপির নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে রাজশাহী নগরীতে লিফলেট বিতরণকালে জনসাধারণের প্রতি এ আহবান জানান তিনি।

জাতীয় সংসদ নির্বাচন বর্জনের আহ্বানে এক দফা দাবিতে বিএনপির অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে এ লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এদিন নগরীর লক্ষ্মীপুর এলাকায় লিফলেট বিতরণ করে দলটি। ব্যবসায়ী, দোকানী, শ্রমিক, কর্মচারী, পথচারী এবং রিকশা-অটোরিকশার চালক ও যাত্রীদের হাতে লিফলেট তুলে দেন বিএনপি নেতাকর্মীরা।

লিফলেট বিতরণ শেষে মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সাধারণ মানুষকে আমরা কর, খাজনা এবং বিদ্যুৎ-গ্যাস-পানির বিল পরিশোধ বন্ধ করে দেওয়ার আহ্বান জানাচ্ছি। পাশাপাশি ব্যাংকে আমানত না রাখার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, ৭ জানুয়ারির সাজানো ভাগ-বাটোয়ারার নির্বাচন জনগণ ইতোমধ্যে প্রত্যাখ্যান করেছে। এ নির্বাচনে কেউ ভোটকেন্দ্রে যাবে না। দেশে-বিদেশে কারো কাছে গ্রহণযোগ্যতা পাবে না এ নির্বাচন।

দলীয় নেতাকর্মীদের শক্ত অবস্থানের উল্লেখ করে বুলবুল বলেন, বিএনপি নেতাকর্মীরা বাড়িতে বাড়িতে হাঁসুয়া নিয়ে বসে আছেন। কেউ কর-খাজনা আদায় করতে গেলে এভাবেই বিতাড়িত করা হবে।

এদিনের গণসংযোগ কর্মসূচিতে মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈসাসহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতারা অংশ নেন।

প্রতিনিধি/একেবি