images

সারাদেশ

শঙ্কা নেই, নির্বাচনের প্রস্তুতি প্রায় সম্পন্ন: ইসি আনিছুর

জেলা প্রতিনিধি

২৫ অক্টোবর ২০২৩, ০২:২৭ পিএম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার  মো. আনিছুর রহমান। নির্বাচনের প্রস্তুতি প্রায় সম্পন্ন এবং যথা সময়েই নির্বাচন হবে।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নে এ কথা জানান তিনি।

আগামী ৫ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসন এ মতবিনিময় সভার আয়োজন করে।

ইসি আনিছুর রহমান বলেন, এখন পর্যন্ত দেশে নির্বাচনের পরিবেশ নেই, এমন কিছু পরিলক্ষিত হয়নি। বিভিন্ন মাধ্যমে আমরা সারাদেশেই খোঁজ-খবর রাখছি। অবাধ-সুষ্ঠু নির্বাচন করার জন্য যা যা করা প্রয়োজন, সব আমরা করব। শিগগিরই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন, কেন্দ্রে ভোটার আনা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। সেই দায়িত্ব যারা ভোট করেন সেই প্রার্থীদের। আমাদের দায়িত্ব পরিবেশ সৃষ্টি করে দেওয়া। আমাদের যে কর্মকাণ্ড, তার কোনো ব্যত্যয় হবে না। সব দলকে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য নিবন্ধিত ৪৪টি দলকেই আহ্বান জানানো হয়েছে। নির্বাচনে যদি ভোটাররা অংশগ্রহণ করেন, তাহলে সেটিকে অবশ্যই অংশগ্রহণমূলক নির্বাচন বলতে হবে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহগীর আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জিয়াউল হক মীর এবং জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম উপস্থিত ছিলেন।

টিবি