images

ককপিট

স্লিপিং পড: যাত্রা বিরতিতে ঘুমানো যাবে এয়ারপোর্টে

এভিয়েশন ডেস্ক

০২ সেপ্টেম্বর ২০২২, ০২:১৫ পিএম

চলতি পথে ক্লান্ত লাগলে বিমানবন্দরে ঘুমিয়ে নিতে পারবেন। এমনই সুবিধা চালু হয়েছে ভারতের চেন্নাই বিমানবন্দরে। যাত্রীদের ঘুমানোর জন্য ‘স্লিপিং পড’ পরিষেবা চালু করা হয়েছে। কর্তৃপক্ষে বলছে, দীর্ঘ বিমানযাত্রার মাঝে পর্যাপ্ত বিশ্রাম নেওয়ার সুযোগ পাবেন যাত্রীরা।

যারা দীর্ঘ যাত্রার ধকল সইতে পারেন না তাদের জন্য এই স্লিপিং পড দারুন কাজের। যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে ‘স্লিপিং পড’ চালু করা হয়েছে। ফলে বিশ্রাম নেওয়া বা ঘুমিয়ে নেওয়ার জন্য বিমানবন্দর থেকে হোটেলে না গেলেও চলবে।

podযেমন ভাবে মটরশুঁটির মধ্যে পতঙ্গ বাসা করে, কিছুটা তেমন ভাবেই এই পডগুলোর ভিতরে শুয়ে বিশ্রাম নিতে পারবেন যাত্রীরা। এক একটি পডে থাকবে একটি করে বিছানা। সেই বিছানায় থাকতে পারবেন এক জনই। তবে ১২ বছরের কম বয়সি শিশু থাকলে, তাকেও নিয়ে নেওয়া যাবে সঙ্গে। পডগুলির ভিতরে থাকবে বই পড়ার আলো, ব্যাগ রাখার জায়গা ও ফোন কিংবা ল্যাপটপে চার্জ দেওয়ার বন্দোবস্তও। 

চেন্নাই বিমানবন্দর জানিয়েছে, ঘণ্টার ভিত্তিতে ভাড়া নেওয়া যাবে পডগুলো।

podবিমানবন্দর কর্তৃপক্ষ আশা করছে, বিমান বদলের জন্য যাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়, কিংবা যারা দীর্ঘ পথে বিমানযাত্রা করছেন, এই পরিষেবা চালু হওয়ার ফলে অনেকটাই সুবিধা হবে তাদের। পর্যাপ্ত বিশ্রাম নেওয়ার সুযোগ পাবেন তারা।

এজেড