images

অটোমোবাইল

৩৫০ সিসির নতুন মোটরসাইকেল আনল রয়েল এনফিল্ড

অটোমোবাইল ডেস্ক

২২ অক্টোবর ২০২৪, ০৫:২২ পিএম

নতুন রেট্রো মোটরসাইকেল আনল রয়েল এনফিল্ড। যার মডেল রয়েল এনফিল্ড গোয়ান ক্ল্যাসিক ৩৫০। বহু দিন ধরেই এই বাইকের টেস্টিং চলছিল। এবার বাজারে আত্মপ্রকাশ করল। নাম শুনেই বোঝা যাচ্ছে এটি সংস্থার বেস্ট সেলিং বাইক ক্ল্যাসিক ৩৫০ এর ওপর ভিত্তি করে আসছে। ডিজাইনার দিক থেকে এটি একটি ববার বাইক। জানা গিয়েছে, এবছর ‘মোটোভার্স’-এর মঞ্চে আত্মপ্রকাশ করবে বাইকটি। কেমন বৈশিষ্ট্যের সঙ্গে আসতে পারে এই বাইক, চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

ডিজাইন 

ফাঁস হওয়া একাধিক ছবি থেকে এতদিনে এটি স্পষ্ট যে রয়েল এনফিল্ডের গোয়ান ক্ল্যাসিক ৩৫০ আদপে স্ট্যান্ডার্ড ভার্সনের সামান্য পরিবর্তিত রূপ। হার্ডওয়্যারে সর্বাধিক বদল ঘটানো হয়েছে। যার মধ্যে রয়েছে দীর্ঘ ইউ-আকৃতির হ্যান্ডেলবার, হোয়াইট ওয়াল টায়ার, এবং ডিটাচেবেল পিলিয়ন সিট। অর্থাৎ পেছনের যাত্রীর সিট চালক চাইলে খুলেও রাখতে পারবেন। এতে ববার বৈশিষ্ট্য অধিক প্রকট হবে।

goan

ফিচার

রাতের অন্ধকার পথে দিনের মতো আলো দিতে এতে থাকছে এলইডি হেড লাইট। আশা করা হচ্ছে, স্ট্যান্ডার্ড ভার্সনের ইন্সট্রুমেন্ট কনসোলসহ হাজির হবে গোয়ান ক্ল্যাসিক ৩৫০। এছাড়া এতে সিঙ্গেল পড ইউনিট এবং ট্রিপার নেভিগেশনের দেখা মিলবে। যদি এই বাইক একাধিক ভ্যারিয়েন্টে অফার করা হয়, সেক্ষেত্রে – সিঙ্গেল এবং ডুয়েল চ্যানেল এবিএস আলাদাভাবে বেছে নেওয়া যাবে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন: রয়েল এনফিল্ড দেশের বাজারে ৪ মডেলের মোটরসাইকেল আনল, জানুন দাম

ইঞ্জিন 

গোয়ান ক্ল্যাসিক ৩৫০ মডেলকে সামনে এগিয়ে যেতে সহায়তা করবে রয়েল এনফিল্ডের জে-সিরিজ ৩৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। এই একই ইঞ্জিন ক্ল্যাসিক ৩৫০, মেটিওর ৩৫০, হান্টার ৩৫০ এবং বুলেট ৩৫০ মডেলেও ব্যবহার করা হয়েছে। মোটরের সঙ্গে থাকছে ৫-স্পিড গিয়ারবক্স। 

re_inner

হার্ডওয়্যার 

রয়েল এনফিল্ড তাদের গোয়ান ক্ল্যাসিক ৩৫০ মডেলে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল রিয়ার শক অফার করবে। ব্রেকিংয়ের জন্য দুই চাকাতেই থাকছে ডিস ব্রেক। স্পোক হুইল ও রোড-বেসড টায়ারে দৌড়াবে বাইকটি। তবে এর বেস ভ্যারিয়েন্টের পেছনের চাকায় ড্রাম ব্রেকের দেখা মিলতে পারে। 

রয়েল এনফির্ড গোয়ান ক্ল্যাসিকের ভারতীয় দাম ২ লাখ ১০ হাজার রুপি।

এজেড