images

অটোমোবাইল

স্প্লেন্ডর প্লাস এক্সটেক: নতুন রূপে পুরোনো হিরো 

অটোমোবাইল ডেস্ক

২১ মে ২০২২, ০৪:৪৭ পিএম

বাইক প্রেমীদের কাছে প্রিয় এক নাম হিরোর স্প্লেন্ডর। প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে বাইকের বাজারে দাপট দেখাচ্ছে এটি। জনপ্রিয়তা তো কমেইনি, বরং বাড়ছে প্রতিনিয়ত। এবার ভারতের বাজারে লঞ্চ হলো স্প্লেন্ডরের নতুন মডেল। নতুন এই বাইকটির নাম হিরো স্প্লেন্ডর প্লাস এক্সটেক (Hero Splendor Plus XTEC)।  

লেটেস্ট এই মডেলটিতে এক্সটেক টেকনোলজি আম্ব্রেলা ব্যবহৃত হয়েছে। এর আগে হিরো গ্ল্যামার ১২৫, প্লেজার+ ১১০ এবং ডেস্টিনি ১২৫– এই তিনটি বাইকে যা ব্যবহার করা হয়েছিল। 

bike২০২২ স্প্লেন্ডর এক্সটেক বাইক পাওয়া যাবে একাধিক নতুন রঙে। স্পার্কলিং বিটা ব্লু, ক্যানভাস ব্ল্যাক, টর্নেডো গ্রে এবং পার্ল হোয়াইট রঙে মিলবে এটি। বাইকটিতে দেওয়া হয়েছে ফাঙ্কি বডি গ্রাফিক্স। এতে থাকছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কন্সোল যাতে ব্লুটুথ এনাবলড রয়েছে। এছাড়া টার্ন বাই টার্ন নেভিগেশন সিস্টেম, নোটিফিকেশন অ্যালার্ট, ওয়েদার আপডেট, একটি সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ ফাংশন এবং একটি ইউএসবি চার্জারও থাকছে। 

স্প্লেন্ডর প্লাস এক্সটেকে সেগমেন্ট ফার্স্ট ফুল ডিজিটাল মিটার দেওয়া হয়েছে। ফলে চালকরা সর্বাধিক ফাংশনালিটি ও তথ্যের সুবিধা পাবেন। সাথে থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি। বাইকটিতে ফুল ডিজিটাল ডিসপ্লে দেওয়া হয়েছে। 

heroআরও থাকছে ইনকামিং এবং মিসড কল অ্যালার্ট, নতুন ম্যাসেজ অ্যালার্ট, টু ট্রিপ মিটার। তার সঙ্গে রয়েছে আরটিএমআই (রিয়্যাল টাইম মাইলেজ ইন্ডিকেটর) এবং লো ফুয়েল ইন্ডিকেটর। ইন্টিগ্রেটেড ইউএসবি চার্জিং পোর্টও থাকছে লেটেস্ট এই বাইকে। 

নতুন ২০২২ হিরো স্প্লেন্ডর প্লাস এক্সটেক বাইকটির দাম ধরা হয়েছে ৭২,৯০০ রুপি। ভিন্ন কিছু ফিচার থাকায় এটিও বাইক প্রেমীরা লুফে নেবেন এমনটা আশা করা হচ্ছে। 

এনএম