images

অটোমোবাইল

কম দামে ছোট আকারের ইলেকট্রিক গাড়ি আসছে

অটোমোবাইল ডেস্ক

১৭ মে ২০২২, ০৮:৫৭ এএম

কম দামে ছোট আকারের ইলেকট্রিক গাড়ি বাজারে আসছে। এই গাড়ি আনবে ব্রিটিশ কোম্পানি এমজি। মনে করা হচ্ছে এই ই-কার বাজারে আসলে অন্যসব গাড়িকে টেক্কা দেবে। এর দাম হবে ১০ লাখ টাকার নিচে। 

শিগগিরই বাজারে আসবে এমজি ই২৩০ মডেল। এই মডেলে গাড়িতে থাকছে একটি ২০ কিলোওয়াটের ব্যাটারি প্যাক। এক চার্জে ১৫০ কিলোমিটার চলবে এই গাড়ি। এই গাড়িতে ব্যবহার হয়েছে ওয়াটারপ্রুফ ব্যাটারি। ছোট্ট এই ইলেকট্রিক গাড়িতে থাকছে স্মার্ট ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম। ব্যবহার হয়েছে ওয়াটারপ্রুফ ব্যাটারি। ছোট্ট এই ইলেকট্রিক গাড়িতে থাকছে স্মার্ট ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম।

CAR
নয়া এই ইলেকট্রিক গাড়িতে অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম, ইন্টারনেট কানেক্টিভিটি, অটোমেটিক পার্কিং, ভয়েস কমান্ডসহ একগুচ্ছ আধুনিক ফিচার।

আকারে ছোট হলেও এই গাড়ির সুরক্ষার সঙ্গে কোন আপোষ করেনি লন্ডনের এই কোম্পানি। এমজি ই২৩০ সুরক্ষার জন্য থাকছে ডুয়াল এয়ারব্যাগ, এবিএস, ইবিডি, ও রিয়ার পার্কিং। 

বিগত কয়েক বছরে ইলেকট্রিক গাড়ির জনপ্রিয়তা অনেকটা বেড়েছে। তুলনামূলক বেশি দামে একাধিক ইলেকট্রিক গাড়ি এলেও তা বেশিরভাগ মধ্যবিত্তের সাধ্যের বাইরে। আশা করা যাচ্ছে, এমজির নতুন ইলেকট্রিক গাড়ি সব শ্রেণির গ্রাহকদের মন জয় করবে।

এজেড