শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

৫ দিনে আরও একটি লঘুচাপের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ১০:৫৪ পিএম

শেয়ার করুন:

৫ দিনে আরও একটি লঘুচাপের সম্ভাবনা
ফাইল ছবি

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় আগামী পাঁচ দিনে আরও একটি লঘুচাপের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর আগে ভারতের তামিলনাড়ু উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছিল। তবে সেটি এখন গুরুত্বহীন হয়ে পড়েছে বলেও জানিয়েছে সংস্থাটি।

রোববার (১৩ নভেম্বর) রাতে ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

>> আরও পড়ুন: বঙ্গোপসাগরে ফের লঘুচাপ, আসছে শীতের আবহ

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন তামিলনাড়ুর উত্তর উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। সেই সঙ্গে উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এই আবহাওয়াবিদ আরও জানান, আগামী পাঁচ দিনে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। পাশাপাশি সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


বিজ্ঞাপন


রোববার সন্ধ্যায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহীর বদলগাছিতে, ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কুতুবদিয়ায়, ৩২ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানী ঢাকার তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, রোববার সন্ধ্যায় ঢাকায় উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছিল। এই সময়ে বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫১ শতাংশ।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর