মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ঢাকা

বঙ্গোপসাগরে ফের লঘুচাপ, আসছে শীতের আবহ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ১২:০৫ এএম

শেয়ার করুন:

বঙ্গোপসাগরে ফের লঘুচাপ, আসছে শীতের আবহ
ফাইল ছবি

ঘূর্ণিঝড় সিত্রাং আঘাত হানার মাস না পেরোতেই বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে আরেকটি লঘুচাপ। এটি আরও ঘনীভূত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া আগামী কয়েক দিনের মধ্যে রাত ও দিনের তাপমাত্রা কিছুটা কমবে। এতে শীতের আবহ কিছু অনুভূত হতে পারে।   

বুধবার (৯ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানানো হয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপটি আরও ঘনীভূত হতে পারে।


বিজ্ঞাপন


আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকায় উত্তর অথবা উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, আগামী পাঁচ দিনের মধ্যে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা ক্রমে কমতে পারে।

আবহাওয়াবিদ আরও জানান, রাজধানীসহ মধ্যাঞ্চলে শীতের আবহ পাওয়া যাবে চলতি মাসের তৃতীয় সপ্তাহে। আর দক্ষিণাঞ্চলে শীতের আমেজ পাওয়া যাবে ডিসেম্বরের শুরুতে।


বিজ্ঞাপন


বুধবার (৯ নভেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে চলতি মাসে দুটি নিম্নচাপের আভাস আগেই জানিয়েছিল আবহাওয়া অধিদফতর। এর মধ্যে একটি ঘূর্ণিঝড়েও রূপ নিতে পারে।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর