শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

আরও ২ দিন স্থায়ী হবে উত্তরের শীত, পড়বে অতি ঘন কুয়াশা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২৪, ০৪:৫৪ পিএম

শেয়ার করুন:

আরও ২ দিন স্থায়ী হবে উত্তরের শীত, পড়বে অতি ঘন কুয়াশা
ছবি: সংগৃহীত

আবহাওয়া অধিদফতর বলছে— দিনের তাপমাত্রা কমে উত্তরাঞ্চলের জেলাগুলোতে বেড়েছে শীতের তীব্রতা। একই সঙ্গে মাত্রা বেড়েছে অতি ঘন কুয়াশার। যা আরও দু’দিন স্থায়ী হতে পারে বলে ধারণা করছে সংস্থাটি। 

পূর্বাভাস মতে, বুধবার দিবাগত মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে অতি ঘন কুয়াশা পড়তে পারে। এতে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ-পরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে। অতি ঘন কুয়াশার কারণে দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে। আগামী অন্তত দুই দিন পরিস্থিতি একই রকম থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। 


বিজ্ঞাপন


আরও পড়ুন

এ কে এম নাজমুল হক একজন আওহাওয়াবিদ। তিনি জানিয়েছেন, উত্তরের তিন জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ আরও অন্তত দুই দিন থাকতে পারে। আগামীকাল বৃহস্পতিবার ও পরশু শুক্রবার শৈত্যপ্রবাহ থাকতে পারে।


বিজ্ঞাপন


মো. বজলুর রশিদ কাজ করে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরে। এই আবহাওয়াবিদ বলেন, ভারতের দিল্লি, উত্তর প্রদেশ, বিহার হয়ে বাংলাদেশের ওপর দিয়ে মিয়ানমার পর্যন্ত ঘন কুয়াশার সৃষ্টি হয়েছে। এছাড়া আরব সাগর থেকে জলীয় বাষ্প ও কিছু মেঘ বাংলাদেশের দিকে ভেসে আসছে। আজ ও আগামীকাল দিল্লি-উত্তর প্রদেশে বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। যদি বৃষ্টি হয়, তাহলে কুয়াশা কেটে যাবে।

বুধবার (৩ জানুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ে। রেকর্ড অনুযায়ী ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল এই তাপমাত্রা। তবে ঢাকায় খুব একটা শীতের প্রভাব পড়েনি। ঢাকার তাপমাত্রা সম্পর্কে এ কে এম নাজমুল হক বলেন, ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা গতকালের চেয়ে বেড়েছে। আমাদের ধারণা, ঢাকার তাপমাত্রা আপাতত এর চেয়ে বেশি কমবে না।

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর