শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাংলাদেশ শিশু একাডেমির সঙ্গে কাজ করবে সেভ দ্য চিলড্রেন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মে ২০২৩, ০৮:১৯ এএম

শেয়ার করুন:

বাংলাদেশ শিশু একাডেমির সঙ্গে কাজ করবে সেভ দ্য চিলড্রেন

খেলার মাধ্যমে শিশুদের শিক্ষাদান পদ্ধতি দেশব্যাপী প্রচলিত করার উদ্দেশ্য নিয়ে বাংলাদেশ শিশু একাডেমি এবং সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশ একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে।

এই সমঝোতা স্মারক সইয়ের মাধ্যমে আশা করা হচ্ছে, লেগো ফাউন্ডেশনের অর্থায়নে সেভ দ্য চিলড্রেটের প্রকল্প চ্যাম্পিয়নিং প্লে’র সহায়তায় বাংলাদেশ শিশু একাডেমি দেশব্যাপী শিশুদের জন্য খেলার মাধ্যমে শেখার পদ্ধতি প্রচলনে ও সুষ্ঠু খেলার পরিবেশ তৈরিতে নেতৃত্ব দেবে।


বিজ্ঞাপন


বুধবার (১৭ মে) বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে এই সমঝোতা স্মারক সই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সেভ দ্য চিলড্রেনের শিক্ষা সেক্টরের পরিচালক আরতি বিনোদ অতিথিদের স্বাগত জানান এবং প্রকল্প পরিচালক শাহীন ইসলাম চ্যাম্পিয়নিং প্লে প্রকল্পের উদ্দেশ্য এবং এর মূল কাজগুলো শেয়ার করেন। চ্যাম্পিয়নিং প্লে প্রকল্প গাইবান্ধায় শিশুদের জন্য খেলার মাধ্যমে শেখার পদ্ধতি পরিচিত করার উদ্দেশে বিদ্যালয়ে ও বাড়িতে ‘ম্যাজিক ব্যাগ’ নামে একটি ব্যাগ সরবরাহ করে থাকে। যার মধ্যে বিভিন্ন খেলার উপকরণ দেওয়া হয় এবং সেগুলো দিয়ে খেলতে খেলতে শিশুর হাতেখড়ি হয়।

এই সমঝোতা স্মারকের আওতায় সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশ শিশু একাডেমির ৭১টি লার্নিং সেন্টারের জন্য ‘ম্যাজিক ব্যাগ’ সরবরাহ করবে। সেভ দ্য চিলড্রেনের চ্যাম্পিয়নিং প্লে প্রজেক্ট বাংলাদেশ শিশু একাডেমির কর্মকর্তাদের খেলার উপকরণের কার্যকর ব্যবহার নিশ্চিত করতে ওরিয়েন্টেশনও প্রদান করবে।

অনুষ্ঠানের সভাপতি বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক শিশু সাহিত্যিক আনজীর লিটন বলেন, সেভ দ্য চিলড্রেনের চ্যাম্পিয়নিং প্লে প্রকল্পের ‘ম্যাজিক ব্যাগ’ আমরা বাংলাদেশ শিশু একাডেমির প্রাক-প্রাথমিক সেন্টারে ব্যবহারের আগ্রহ প্রকাশ করেছি। শিশুর শৈশবকে সহজ ও সুন্দর করবে এটি। আমি আশা করছি এই যৌথ কাজের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন


সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব লাকী ইনাম।

তিনি বলেন, সেভ দ্য চিলড্রেনের চ্যাম্পিয়নিং প্লে প্রজেক্টের দেওয়া ম্যাজিক ব্যাগের সহায়তায় বাংলাদেশ শিশু একাডেমির শিশুরা খেলার মাধ্যমে শিখতে পেরে আনন্দিত হবে। আমি আশা করছি যে, ভবিষ্যতে সেভ দ্য চিলড্রেনের সঙ্গে বাংলাদেশ শিশু একাডেমি যৌথভাবে আরও গঠনমূলক কাজ করবে।

সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অনো ভ্যান ম্যানেন বাংলাদেশ শিশু একাডেমির সঙ্গে আরও কাজ করার আগ্রহ প্রকাশ করেন। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সেভ দ্য চিলড্রেনের চ্যাম্পিয়নিং প্লে প্রকল্পের ব্যবস্থাপক, রেহনুমা আখতার এবং চ্যাম্পিয়নিং প্লে প্রকল্পের কর্মকর্তা, জেনেল গোমেজ।

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর