শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

নারীকে বেত্রাঘাত-পাথর নিক্ষেপ: মহিলা পরিষদের ঘটনাস্থল পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩, ০১:৩৯ পিএম

শেয়ার করুন:

নারীকে বেত্রাঘাত-পাথর নিক্ষেপ: মহিলা পরিষদের ঘটনাস্থল পরিদর্শন

হবিগঞ্জের চুনরুঘাট থানার গাজীরপুর ইউনিয়নের বড়ঝুম গ্রামে সালিশে নারীকে বেত্রাঘাত ও পাথর নিক্ষেপের ঘটনাস্থল পরিদর্শন করেছে বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিনিধদল।

মঙ্গলবার (১১ এপ্রিল) বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করেন।  


বিজ্ঞাপন


এতে কেন্দ্রীয় কমিটির সদস্য সাথী চৌধুরীসহ মহিলা পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি শোভা পাল, লালচান চা বাগান শাখার সভাপতি বিপাশা বাউরিসহ দশজনের একটি প্রতিনিধিদল অংশ নেয়। এই সময় উদীচী ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি ও উদীচী কেন্দ্রীয় কমিটির সদস্য জহিরুল ইসলাম স্বপন, উদীচী মৌলভীবাজার জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেন এবং স্থানীয় সাংবাদিক ও কয়েকটি যুব সংগঠনের প্রতিনিধি মহিলা পরিষদের সাথে ছিলেন।

তারা বরঝুম গ্রামে ভুক্তভোগী নারী ও তার স্বামীর বাড়িতে যান। সেখানে তারা না থাকায় ভুক্তভোগীদের সাথে ফোনে কথা বলেন। ওই ভুক্তভোগী নারী ও তার স্বামী গ্রামে নেই, অন্য জায়গায় আছেন শুধু এই কথাটুকুই তারা ফোনে জানান। এলাকার লোকজনের সাথে কথা বলে জানা যায়, মামলা তুলে নেওয়ার চাপে তারা গ্রাম থেকে পালিয়ে গেছেন। 

এ সময় এলাকাবাসী অটোরিকশা চালক আবুল কালামকে গ্রেফতার ও তার শাস্তির পক্ষে মতপ্রকাশ করেন।

বাংলাদেশ মহিলা পরিষদের পক্ষ থেকে ঘটনাস্থলে সালিশ, বেত্রাঘাত এবং পাথর নিক্ষেপের ঘটনার প্রতিবাদ সমাবেশ করা হয়। বক্তারা বলেন, সালিশি বৈঠক অসাংবিধানিক। এই ঘটনার শিকার নারীর মানবাধিকার লঙ্ঘিত হয়েছে। নারীর প্রতি এই ধরনের সহিংসতা শুধু নারী সমাজের জন্যই লজ্জার নয়, দেশের সমগ্র জনগণ ও রাষ্ট্রের জন্যও সমানভাবে লজ্জাজনক। 


বিজ্ঞাপন


সামাবেশ থেকে এই ঘটনার সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে যথাযথ বিচারের দাবি এবং ঘটনার শিকার নারী ও তার পরিবারে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানানো হয়।

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য সাথী চৌধুরী,  ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি শোভা পাল, উদীচী ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য জহিরুল ইসলাম স্বপন, উদীচী মৌলভীবাজার জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেন। এই সময় মহিলা পরিষদের সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং তদন্তকারী কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এমএইচ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর