শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

মানবিক কাজে পুরস্কৃত সেই নারী সার্জেন্ট ও কনস্টেবল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৭:৫৯ পিএম

শেয়ার করুন:

মানবিক কাজে পুরস্কৃত সেই নারী সার্জেন্ট ও কনস্টেবল

ঘটনাটি গত ১০ মার্চের। রাজধানী ব্যস্ততম এলাকা নতুন বাজারের ফুটপাতে সন্তান জন্ম দেন একজন নারী। ফুটপাতে বসে হঠাৎ প্রসব বেদনা ওঠায় সদ্য মা হওয়া নারীর অবস্থা পাগলপ্রায়। এমন অবস্থায় লোক মারফত খবর পেয়ে অচেনা সেই নারীর পাশে ছুটে এসে প্রশংসায় ভাসেন ডিএমপির ট্রাফিক বিভাগের সার্জেন্ট মোর্শেদা ও কনস্টেবল তানিয়া। এই দুই নারী পুলিশ সদস্যকে মানবিক কাজের স্বীকৃতি হিসেবে পুরস্কৃত করলেন তাদের সহকর্মীরা।

বুধবার (২২ মার্চ) পুলিশ বিভাগের নারী সদস্যদের সংগঠন বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের পক্ষ থেকে এই দুই সহকর্মীকে পুরস্কৃত করা হয়। এসময় সংগঠনটির নেতারা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


সংগঠনটির পক্ষ থেকে সেদিনকার ঘটনার বর্ণনা তুলে ধরে বলা হয়, সার্জেন্ট মোর্শেদা সঙ্গে থাকা কনস্টেবলকে প্রসব বেদনায় কাতরানো নারীর কাছে রেখে পাশের বাস কাউন্টারের ছাতা দিয়ে গড়ে তোলেন নিরাপদ বেষ্টনি। কিছু সময় পর স্বাভাবিকভাবেই জন্ম নেয় ফুটফুটে শিশু। শুধু তাই নয়, সন্তান জন্ম নেওয়ার পর নাড়ি কাটা নিয়ে জটিলতায় এই সার্জেন্ট হাসপাতালে যোগাযোগ করে ওই নারীকে সন্তানসহ চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

সংগঠনটির পক্ষ থেকে বলা, পরবর্তী সময়ে নবজাতক শিশু এবং তার মায়ের সার্জেন্ট মোর্শেদা সার্বিক খোঁজখবর নেন। তাদের এই মানবিকতাপূর্ণ কাজের জন্য বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর