শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

দেশে নারী উদ্যোক্তা তৈরি ও প্রসারের অন্যতম প্ল্যাটফর্ম উই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩, ০৫:০২ পিএম

শেয়ার করুন:

দেশে নারী উদ্যোক্তা তৈরি ও প্রসারের অন্যতম প্ল্যাটফর্ম উই

সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই) দেশে নারী উদ্যোক্তা তৈরি ও প্রসারের অন্যতম প্রধান প্ল্যাটফর্ম। সংগঠনটি নারী উদ্যোক্তা তৈরিতে নিয়মিত মাস্টারক্লাস ও প্রশিক্ষণ আয়োজন, নারীদের তৈরি পণ্য প্রদর্শনীসহ নারী উদ্যোক্তাদের বিভিন্নভাবে পৃষ্ঠপোষকতা ও সহযোগিতা প্রদান করে যাচ্ছে। ১৩ লাখ সদস্যের এই সংগঠনটি ইতোমধ্যে নারী উদ্যোক্তাদের জন্য একটি আদর্শ সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে।

সোমবার (১৩ মার্চ) দুপুরে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে ‘উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই)’ আয়োজিত ‘এন্ট্রেপ্রিনিউর মাস্টারক্লাস’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


বিজ্ঞাপন


প্রধান অতিথি বলেন, যোগ্যতার মূল্যায়ন ও নেতৃত্বের বিকেন্দ্রীকরণ না করলে কোনো সংগঠনই স্থায়ীত্ব লাভ করে না। করপোরেট আঙ্গিকে সংগঠন পরিচালনা, পারস্পরিক সহযোগিতা, সহমর্মিতার মাধ্যমে ‘উই’ আগামী দিনে বাংলাদেশের একটি স্বনামধন্য প্রতিষ্ঠানে পরিণত হবে মর্মে প্রতিমন্ত্রী এসময় আশাবাদ ব্যক্ত করেন।

কে এম খালিদ বলেন, আমার নিজ নির্বাচনী এলাকা মুক্তাগাছাকে মডেল উপজেলায় রূপান্তরের উদ্যোগ নিয়েছি। সে লক্ষ্যে উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে প্রথমে একটি ইউনিয়নকে বেকারমুক্ত করা হবে। সেজন্য কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ, সমাজকল্যাণ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সহযোগিতা নিয়ে উদ্যোগটি বাস্তবায়ন করা হবে। প্রতিমন্ত্রী নারী উদ্যোক্তাদের সংগঠন উইকে সেখানে কাজ করার আহ্বান জানান যাতে উদ্যোগটি দ্রুত ও সফলভাবে বাস্তবায়ন করা যায়।

উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উইর গ্লোবাল অ্যাডভাইজর সৌম্য বসু। এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উইর অ্যাডভাইজর কাব্রিল শাকিল।

ডিএইচডি/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর