শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

দেশের টিভি চ্যানেলগুলোকে শিশুবান্ধব হওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ১১:৪২ এএম

শেয়ার করুন:

দেশের টিভি চ্যানেলগুলোকে শিশুবান্ধব হওয়ার আহ্বান

গতকাল ২০ নভেম্বর ছিল আন্তর্জাতিক শিশু দিবস। দেশে দিবসটি পালন করতে  আন্তর্জাতিক শিশুভিত্তিক গণমাধ্যম ‘চাইল্ড মেসেজ’ বাংলা বিভাগের জনপ্রিয় অনুষ্ঠান ‘শুনো আমাদের কথা'র উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। 

জুম প্ল্যাটফর্মে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ। সভায় দেশের টিভি চ্যানেলগুলোকে আরো শিশুবান্ধব হওয়ার আহ্বান জানানো হয়েছে। 


বিজ্ঞাপন


চাইল্ড মেসেজের নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলীর সভাপতিত্বে আয়োজিত এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর হেড অব অনলাইন শওকত হোসেন মাসুম এবং জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজের সদস্য শেখ মনিরুল আলম টিপু। অনুষ্ঠানটি পরিচালনা করেন চাইল্ড ম্যাসেজের সদস্য ইফতি ও মুমতাহিনা মহি রোহা।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে অর্ধশতাধিক শিশু এ আলোচনা সভায় অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানের প্রধান অতিথি কাজী নাবিল আহমেদ বলেন, শিশুরাই আমাদের আগামী দিনের ভবিষ্যত। তাই শিশুবান্ধব একটি রাষ্ট্র ও সমাজ গঠন করা আমাদের জন্য অতি জরুরি।

তিনি আরো বলেন, এ আলোচনা সভায় উত্থাপিত দাবির প্রেক্ষিতে তিনি শিগগিরই দেশের টিভি স্টেশনগুলো যাতে আরো শিশুবান্ধব হয় সে ব্যাপারে উদ্যোগ নেয়ার জন্য তথ্যমন্ত্রীকে চিঠি দিবেন। 


বিজ্ঞাপন


প্রথম আলোর হেড অব অনলাইন শওকত হোসেন মাসুম বলেন, আমাদের গণমাধ্যমগুলো এখনও শিশুবান্ধব হতে পারেনি। এটা খুবই দুঃখজনক। 

তিনি তার বক্তব্যে জাতিসংঘ শিশু অধিকার সনদ অনুসরণ করার জন্য সব গণমাধ্যমের প্রতি আহ্বান জানান। 

অনুষ্ঠানে ব্র্যান্ড দল ওয়ারফেজের শেখ মনিরুল আলম টিপু শিশুদের জন্য নতুন গান আসবে বলে জানান।

তিনি এও জানান, তার দল অতীতের মতো শিশুদের স্বার্থে কাজ করবে।

উল্লেখ্য, জনপ্রিয় এই ব্র্যান্ড দলটি দীর্ঘদিন ধরে কাজ করছে চাইল্ড রাইটস অ্যাডভোকেট হিসেবে জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফের সঙ্গে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর