বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

স্কুলের শিশুদের নিজ হাতে খাইয়ে প্রশংসায় ভাসছেন ইউএনও

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪০ পিএম

শেয়ার করুন:

স্কুলের শিশুদের নিজ হাতে খাইয়ে প্রশংসায় ভাসছেন ইউএনও

ঝিনাইদহের কালীগঞ্জে অজপাড়া গাঁয়ের এক প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে শতাধিক শিশু শিক্ষার্থীকে দুপুরের রান্না করা খাবার খাওয়ালেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন। মাতৃস্নেহের এমন ভূমিকায় সরকারি এই কর্মকর্তা এলাকাবাসীর প্রশংসায় ভাসছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে তিনি উপজেলার জটারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের মাঝে মিড ডে মিলের ওই খাবার পরিবেশন করেন।


বিজ্ঞাপন


কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন ঢাকা মেইলকে জানান, সকালে বাড়ি থেকে খাবার খেয়ে ছোট ছোট শিশু শিক্ষার্থীরা দুপুর-বিকেল পর্যন্ত ক্লাস করে। এদের অনেকেই আবার সাথে করে টিফিন না আনায় ক্ষুধায় কষ্ট পায়। তাই শিশুদের কষ্ট লাঘবের জন্যই মাঝে মাঝে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে মিড ডে মিল দুপুরের খাবারের আয়োজন করা হয়। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহায়তায় এসব আয়োজন হয়ে থাকে।

uno-2

এই কর্মকর্তা বলেন, শিশুরা আমার সন্তানের মতো। তাদের নিজ হাতে খাবার পরিবেশন করে খাওয়াতে পারায় আমি নিজেও আনন্দিত।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ও ফিরোজ মেডিকেল অ্যান্ড টেকনোলজি ফাউন্ডেশনের আয়োজনে ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন অপু, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাজেদুর রহমান, ফিরোজ মেডিকেল অ্যান্ড টেকনোলজি ফাউন্ডেশনের চেয়ারম্যান ফিরোজ আহমেদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা ও সহকারী শিক্ষকবৃন্দসহ স্কুল ম্যানেজিং কমিটির সদস্যরা।


বিজ্ঞাপন


uno-3

বিদ্যালয়েই রান্না করে শিশু শিক্ষার্থীদের খাওয়ানোর বিষয়ে ইউএনও আরও জানান, করোনার কারণে অনেক স্কুলেই শিশু শিক্ষার্থী ঝরে গেছে। তাই অনুষ্ঠানের মাধ্যমে দুপুরের খাবার উৎসব করে শিশু শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করে ঝরে পড়া রোধ করাও সম্ভব।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর