সাকসেস অ্যাওয়ার্ড পেলেন বিশ্বজয়ী নাজমুন নাহার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২, ০২:৩৫ পিএম
সাকসেস অ্যাওয়ার্ড পেলেন বিশ্বজয়ী নাজমুন নাহার
বিশ্বজয়ী নাজমুন নাহার

প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের ১৫৫ দেশে লাল সবুজের পতাকা বহনের কৃতিত্ব স্বরূপ বিশ্বজয়ী নাজমুন নাহারকে ‘সাকসেস অ্যাওয়ার্ড ২০২২’ ও বিশেষ সংবর্ধনা দেওয়া হয়।

বুধবার (১৭ আগস্ট) বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ড. আব্দুল্লাহ ফারুক কনফারেন্স হলে এই বিশেষ সম্মাননা ও সার্টিফিকেট নাজমুন নাহারের হাতে তুলে দেন সাকসেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডক্টর মো. মোশারফ হোসেন। এ সময় বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন সংগঠক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীার উপস্থিত ছিলেন। ইতোপূর্বে এই সম্মাননাটি পান এভারেস্ট বিজয়ী মুহিতসহ অন্যান্য সফল ব্যক্তিত্বরা। 

‘স্ট্রাগল টু সাকসেস’- শিরোনামে আয়োজিত নাজমুন নাহারের এই অ্যাওয়ার্ড ও সংবর্ধনা অনুষ্ঠানে তার বিশেষ কৃতিত্ব তুলে ধরেন অনুষ্ঠানের উপস্থাপক। অনুষ্ঠানের শুরুতে বক্তব্য দেন সাকসেস ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মোশারফ হোসেন। তিনি বলেন, ‘নাজমুন নাহারের অবদান বাংলাদেশের জন্য সত্যিই গর্বের। নাজমুন স্ট্রাগল করে সাকসেস হয়েছেন। আমরা তাকে অভিনন্দন জানাই। তাই আমরা তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই বিদ্যাপীঠে সাকসেস ফাউন্ডেশন আয়োজিত সাকসেস অ্যাওয়ার্ড ২০২২ প্রাপ্তির সম্মাননা ও গৌরবে ভূষিত করলাম।’

অনুষ্ঠানে সাকসেস অ্যাওয়ার্ড জয়ী নাজমুন নাহার তার বিশ্ব ভ্রমণের স্বপ্ন, সংগ্রাম ও সফলতার কথা তুলে ধরেন। এরপর বাংলাদেশ টেলিভিশনের শিল্পী শামীম রেজা, নাজমুন নাহারকে নিয়ে রচিত সংগীত পরিবেশন করেন। এছাড়াও বাংলাদেশ বেতার ও টেলিভিশনের শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

najmun

উল্লেখ্য, বাংলাদেশের পতাকাবাহী সর্বাধিক রাষ্ট্র ভ্রমণকারী প্রথম বাংলাদেশি নাজমুন নাহার ১৫৫তম দেশ হিসেবে ভ্রমণ করেন তাজিকিস্তান। দেশে- বিদেশে এই প্রজন্মের নারীদের জন্য এক উদাহরণ নাজমুন। দীর্ঘ ২২ বছর বিশ্ব ভ্রমণের নানা প্রতিকূলতা ও সংগ্রামের মধ্য দিয়ে পার করলেও তার রয়েছে দেশীয় ও আন্তর্জাতিক অসংখ্য অর্জন ও সম্মাননা। 

নজমুন নাহার ‘পিস টর্চ বিয়ারার অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন যুক্তরাষ্ট্র থেকে। লন্ডনে পেয়েছেন স্পেশাল অ্যাওয়ার্ড, বাংলাদেশে পেয়েছেন উইমেন ওয়ারিয়র অ্যাওয়ার্ড ও ব্র্যান্ডিং বাংলাদেশ অ্যাওয়ার্ড।‌ এছাড়া তিনি পেয়েছেন অনন্যা শীর্ষ দশ সম্মাননা, পিস রানার অ্যাওয়ার্ড, বিদ্রোহী নারী সম্মাননা, মিস আর্থ কুইন অ্যাওয়ার্ড,  গেম চেঞ্জার অব বাংলাদেশ অ্যাওয়ার্ড, মোস্ট ইনফ্লুয়েন্সিয়াল উইমেন অব বাংলাদেশ, গ্লোব অ্যাওয়ার্ড, অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল সম্মাননা, জনটা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড, তিন বাংলা সম্মাননা ও রেড ক্রিসেন্ট মোটিভেশনাল অ্যাওয়ার্ডসহ দেশে-বিদেশে মোট পঞ্চাশটির মতো সম্মাননা পেয়েছেন।

টিবি