শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

৩৮ জন সফল মায়ের হাতে রত্নগর্ভা অ্যাওয়ার্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মে ২০২২, ০৫:০৯ পিএম

শেয়ার করুন:

৩৮ জন সফল মায়ের হাতে রত্নগর্ভা অ্যাওয়ার্ড

নিজের সুখ-শান্তিকে একপাশে রেখে কঠোর পরিশ্রম ও মমতা দিয়ে সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা মায়েরা পেলেন ‘রত্নগর্ভা মা অ্যাওয়ার্ড’। আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে আলোকিত সন্তানদের ৩৮ সফল মায়ের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়।

রোববার (৮ মে) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে রত্নগর্ভা মা-২০২১-এর অ্যাওয়ার্ড তুলে দেওয়ার এই অনুষ্ঠানের আয়োজক ছিল আজাদ প্রোডাক্টস প্রাইভেট লিমিটেড। অনেক দিন ধরেই মায়েদের সম্মান জানানোর এই আয়োজন করে আসছে প্রতিষ্ঠানটি।


বিজ্ঞাপন


৩৮ জনের মধ্যে ১৩ জনকে বিশেষ এবং ২৫ জনকে সাধারণ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

সারাজীবন পেছনে থেকে কাজ করে আসা মায়েদের নিয়ে অন্যরকম এই আয়োজনে অংশ নিয়ে নিজেদের অনুভূতি জানিয়েছেন অ্যাওয়ার্ডপ্রাপ্তরা। সন্তানদের সফলতায় সবচেয়ে আনন্দ পান জানিয়ে বেশ কয়েকজন মা আবেগাপ্লুত হয়ে পড়েন।

অনুষ্ঠানে সন্তানরাও মাকে নিয়ে নিজেদের লেখা কবিতা, ছোট্ট অনুভূতির মধ্য দিয়ে ভালোবাসার অভিব্যক্তি প্রকাশ করেছেন। এতে করে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় পুরো অনুষ্ঠানস্থলে।

সম্মাননা পাওয়া বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের বিশেষ প্রতিবেদক সাজেদা সুইটির মা খালেদা খানম বলেন, ‘সব মা সন্তানদের জন্য কষ্ট করেন। কিন্তু সন্তানরা সফল হলে সেই কষ্টটা আনন্দের হয়ে যায়। আমি সবার জন্য দোয়া করি। সবার সন্তান, সবার মা-বাবার জন্য আমার দোয়া।’


বিজ্ঞাপন


অনুষ্ঠানে প্রধান অতিথি বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ‘এই দিনে সব মায়ের প্রতি বিনম্র শ্রদ্ধা। মায়ের কথা মনে করলেই চোখে পানি চলে আসে, কেন আসে আমি তা জানি না। এখানে আপনাদের মা আছে, আমার মা নেই।’

মন্ত্রী বলেন, ‘নারীদের অগ্রযাত্রায় কাজ করে যাচ্ছেন আরেক মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগে স্কুল-কলেজে ছেলেরা প্রথম হতো, এখন মেয়েরা হচ্ছে। মেয়েরা ছেলেদের চেয়ে এগিয়ে যাচ্ছে, নারীদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।’

রত্নগর্ভা পুরষ্কার পেলেন যে মায়েরা

বিশেষ ক্যাটাগরিতে পুরস্কার পাওয়া রত্নগর্ভা ১৩ মা হলেন হামিদা বেগম, মাহমুদা বেগম, জাহানারা বেগম, সফুরা খাতুন, মাহমুদা খাতুন, মাইমুনা আক্তার খাতুন, মাজেদা বেগম, আশা বড়ুয়া, খালেদা খানম, মাফিয়া বেগম, জাহানারা হোসেন, নাজিমা বেগম ও জান্নাতুল ফেরদৌসী।

সাধারণ ক্যাটাগরিতে এবার পুরস্কার পেয়েছেন ২৫ মা। তারা হলেন আমেনা বেগম, লতিফা খানম, পুনুয়ারা বেগম, মর্জিনা সাখাওয়াত, সামসুন নাহার, আয়েশা খাতুন, রোকশানা আহম্মেদ, নাফিসা বেগম, ফারমিদা সাত্তার, সেলিমা খাতুন, রেহানা শফিক, অ্যাডভোকেট হাজেরা পারভীন, সুরাইয়া খানম, মাফিয়া আখতার, খোশনূর, পারুল বেগম, নাজমা আনিস, ফরিদা ইয়াসমিন, রওশনয়ারা বেগম, ওয়াজিফা খাতুন, সিদ্দিকা বেগম, শাতিল আবেদা, ফয়জুন্নেছা বেগম, মমতাজ খানম ও মমতাজ বেগম।

rr

এ ছাড়া অনুষ্ঠানে বিশিষ্ট চিত্রশিল্পী মুস্তফা মনোয়ারকে মাই ড্যাড ওয়ান্ডারফুল সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করেন রত্নগর্ভা মা সামসুন নাহারের মেয়ে নাঈনা তাবাসসুম, সফুরা খাতুনের মেয়ে উম্মে মুসলিমা, মাইমুনা আক্তার খাতুনের ছেলে ইঞ্জিনিয়ার মো. এনায়েতুর রহমান, রওশন আরা বেগমের ছেলে মোস্তাফিজুর রহমান, ২০১৮ সালে রত্নগর্ভা পুরস্কারপ্রাপ্ত ড. পারভীন হাকিম আনোয়ারসহ অনেকে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ড. মো. সবুর খান, চিত্রশিল্পী মুস্তফা মনোয়ার, ঢাকা ক্লাবের সভাপতি খন্দকার মশিউজ্জামান ও আজাদ প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর