বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

চাকরি হারালেন স্পোটিফাইয়ের ২০০ কর্মী

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ১১:২২ এএম

শেয়ার করুন:

চাকরি হারালেন স্পোটিফাইয়ের ২০০ কর্মী

খ্যাতনামা মিউজিক টেক ফার্ম স্পোটিফাইয়ের অন্তত ২০০ কর্মী চাকরি হারালেন। বিশ্বব্যাপী মন্দার আবহে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল এই কোম্পানিও। 

মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাই সোমবার ঘোষণা করেছে, কর্পোরেট রিসাফল বা কোম্পানির পরিকাঠামো পুনর্গঠনের অংশ হিসাবে পডকাস্ট বিভাগ থেকে ২০০ কর্মীকে ছাঁটাই করা হয়েছে। পরিসংখ্যান বলছে এই ছাঁটাই শতাংশের ভিত্তিত কোম্পানির ২ শতাংশ। 


বিজ্ঞাপন


পডকাস্ট বিভাগের প্রধান সাহার এলহাবাশি ঘোষণা করেছেন, কোম্পানি প্রতিটি শো ও নির্মাতার জন্য অপ্টিমাইজ করা এক পদ্ধতির মাধ্যমে সারা বিশ্বের নামকরা পডকাস্টারদের সঙ্গে জোট বাঁধার চেষ্টা চালাচ্ছে। তবে এই কাজ করার জন্য কোম্পানির অনেককেই মানিয়ে নিতে হবে। পরিবর্তিত পরিস্থিতিতে কোম্পানিকে অনেক সিদ্ধান্ত নিতে হচ্ছে। গত কয়েক মাস ধরে সিনিয়র নেতৃত্ব এই পরবর্তী অধ্যায়ের জন্য সবাইকে প্রস্তুত করছে।  

spotifyইতিমধ্যেই যাদের ছাঁটাই করা হয়েছে, তাদের এইচআর থেকে  ই-মেইল পাঠানো হয়েছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, চাকরি গেলেও কোম্পানি ছাঁটাই কর্মীর বর্ধিত স্বাস্থ্যপরিষেবা কভারেজ ও আউটপ্লেসমেন্ট সাপোর্টের জন্য ভালো প্যাকেজ দিয়ে সাহায্য় করবে কোম্পানি। 

আপাতত জুলি ম্যাকনামারা, ভিপি, গ্লোবাল পডকাস্ট স্টুডিওর প্রধান স্পটিফাই স্টুডিওর দেখাশোনা করবেন। লিলিয়ানা কিম লিজ গেটলির পাশাপাশি স্পটিফাই স্টুডিওর বর্তমান বিষয়বস্তুর দায়িত্বে থাকবেন, যিনি ডেভেলপমেন্ট বিভাগের প্রধান হবেন। কোম্পানির সাম্প্রতিক অতীত বলছে, চলতি বছরের জানুয়ারিতে স্পোটিফাই বিশ্বব্যাপী তার কর্মশক্তির ৬ শতাংশ বা প্রায় ৬০০ কর্মী কমিয়েছে।

সুইডিশ মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মটি ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকে ৫১৫ মিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা অতিক্রম করেছে। যা গত ত্রৈমাসিকে ৪৮৯  থেকে ২২ শতাংশ (বার্ষিক ভিত্তিক) বৃদ্ধি পেয়েছে। ২০১৮ সালে সবার জন্য খুলে দেওয়ার পর এটি কোম্পানির সবচেয়ে শক্তিশালী প্রথম ত্রৈমাসিক।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর