শুক্রবার, ২১ জুন, ২০২৪, ঢাকা

অ্যাপল বিশ্বের সবচেয়ে পাতলা ল্যাপটপ আনছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬ জুন ২০২৩, ১১:১২ এএম

শেয়ার করুন:

অ্যাপল বিশ্বের সবচেয়ে পাতলা ল্যাপটপ আনছে

টেক জায়ান্ট অ্যাপল ১৫ ইঞ্চির নতুন ম্যাকবুক এয়ার আনছে। ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্স ২০২৩ এর ইভেন্টে অ্যাপল নতুন এই ল্যাপটপ আনার ঘোষণা দেয়।

১৩ ইঞ্চি সংস্করণের মতোই ডিজাইন হবে নতুন ম্যাকবুক এয়ারের। এই প্রথম অ্যাপল ১৫ ইঞ্চি স্ক্রিনসহ একটি ল্যাপটপ আনছে। 


বিজ্ঞাপন


অ্যাপলের এই নতুন কম্পিউটার হবে বিশ্বের সবচেয়ে পাতলা ল্যাপটপ। এতে একটি সম্পূর্ণ নতুন ছয় স্পিকার সাউন্ড সিস্টেম থাকবে। থাকছে ফুল এইচডি রেজুলেশনের ওয়েবক্যাম, ম্যাগসেফ চার্জিং এবং ম্যাকওএস ভেঞ্চুরার অডিও সিস্টেম।

নতুন ম্যাকবুক এয়ারে একটি প্রশস্ত, হাই-রেজুলেশনের ১৫.৩ ইঞ্চির লিকুইড রেটিনা ডিসপ্লে থাকবে। ফলে বহারকারীরা আরও বেশি উজ্জ্বল স্ক্রিন দেখতে পারবেন।

mackbook৫০০ নিট পর্যন্ত উজ্জ্বলতা ও ১ বিলিয়ন রঙের জন্য সাপোর্টসহ, উজ্জ্বল লিকুইড রেটিনা ডিসপ্লে বিষয়বস্তুকে সমৃদ্ধ এবং প্রাণবন্ত করে তুলবে। টেক্সট রেজারকে তীক্ষ্ণ করে তোলে। এটি তুলনামূলক পিসি ল্যাপটপের চেয়ে দ্বিগুণ রেজুলেশন ও ২৫ শতাংশ উজ্জ্বল।

নতুন ম্যাকবুক এয়ারের পরিমাপ মাত্র ১১.৫ এমএম পাতলা, এটিকে বিশ্বের সবচেয়ে পাতলা ১৫ ইঞ্চির ল্যাপটপের তকমা দিয়েছে। এর ওজন মাত্র ৩.৩
পাউন্ড। তাই এটি অবিশ্বাস্যভাবে সহজেই বহনযোগ্য। এমনকি এর বিস্তৃত ডিসপ্লেসহ, নতুন ম্যাকবুক এয়ার শক্ত ও টেকসই। এটি একটি তুলনাযোগ্য পিসি ল্যাপটপের তুলনায় প্রায় ৪০ শতাংশ পাতলা এবং আধা পাউন্ড হালকা করেছে কোম্পানি।


বিজ্ঞাপন


ম্যাকবুক এয়ার ম্যাগসেফ চার্জিং, আনুষাঙ্গিক সংযোগের জন্য দুইটি থান্ডারবোল্ট পোর্ট এবং একটি ৬কে এক্সটার্নাল ডিসপ্লে সহ বহুমুখী সংযোগের জন্য একটি ৩.৫ এমএম হেডফোন জ্যাকসহ পাওয়া যাবে।

এম২ চিপসহ ডিভাইসটি বাজারে আসবে। থাকছে কোর আই সেভেন প্রসেসর। এর ব্যাটারি লাইফও হবে শক্তিশালী।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর