শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩, ঢাকা

ভ্লগ তৈরির জন্য সেরা ৫ ক্যামেরা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬ জুন ২০২৩, ০৯:৫৩ এএম

শেয়ার করুন:

ভ্লগ তৈরির জন্য সেরা ৫ ক্যামেরা

অনেকেই ফেসবুক ও ইউটিউবে ভ্লগ বা কনটেন্ট তৈরি করে আয় করেন। এজন্য বিশেষ ভিডিও ক্যামেরা প্রয়োজন। ফোনের তুলনায় একটি ক্যামেরার মাধ্যমে আপনি অনেক ভালো ভ্লগ বা ভিডিও করা যায়। 

যারা কন্টেন্ট তৈরি করেন তাদের জন্যও একটি ভালো ক্যমেরা থাকা বিশেষ ভাবে গুরুত্বপূর্ণ। ইউটিউবে বেশি ভিউ ও ফলোয়ার পেতে ভালো ভিডিও করা বাধ্যতামূলক। আর তার জন্য প্রয়োজন হয় ভালো ক্যামেরার। 


বিজ্ঞাপন


camera২০২৩ সালের সেরা ৫টি ক্যামেরা সম্পর্কে জানুন

প্যানাসনিক লুমিক্স জিএইচ৬

প্যানাসনিক লুমিক্স জিএইচ৬ একটি মিররলেস ক্যামেরা। প্যানাসনিক কোম্পানি এই ক্যামেরাটি তৈরি করে। দারুণ সেন্সরসহ ২৫.২ মেগাপিক্সেলের ক্ষমতা সম্পন্ন ক্যামেরাটি ভ্লগ করার জন্য একটি আদর্শ বিকল্প হতে পারে। এই ক্যামেরায় একাধিক ভিডিওর অপশন রয়েছে, যা আপনার কন্টেন্ট তৈরি করার অভিজ্ঞতাকেআরও ভালো করে তুলবে। এতে ৫.৮ কে মানের ভিডিও ধারণ করা সম্ভব। 

cameraসনি জেডভি-ই১


বিজ্ঞাপন


৪কে ভিডিও রেজুলেশনযুক্ত সনি জেডভি-ই১ একটি দারুণ মিররলেস ক্যামেরা। সেন্সর ও মাইক্রোফোনসহ ভ্লগের জন্য খুবই ভালো বিকল্প। সনি কোম্পানির তৈরি ক্যামেরাটি ১২.৪ মেগপিক্সেলের।

অলিম্পাস ওএম-ডি ই-এম৫ মার্ক ৩

অলিম্পাস ওএম-ডি ই-এম৫ মার্ক ৩ মডেল  একটি ২০.৪ মেগাপিক্সেল ক্ষমতা যুক্ত মিররলেস ক্যামেরা। এই ক্যামেরার সঙ্গে দারুণ ভ্লগ তৈরি করা যেতে পারে। অলিম্পাসের এই ক্যামেরা দিয়ে ৪কে  রেজুলেশনের ভিডিও তৈরি করা যায়।

vloger

ফুজিফিল্ম এক্স-এস ১০

ফুজিফিল্ম এক্স-এস ১০ মডেল একটি ২৬.১ মেগাপিক্সেল ক্ষমতা যুক্ত মিররলেস ক্যামেরা। এতে ৪কে রেজুলেশনের ভিডিও তৈরি করা সম্ভব। বহু ইউটিউব ভ্লগারের প্রথম পছন্দ ফুজিফিল্ম এক্স-এস ১০।

camera

গোপ্রো হিরো ১১ ব্ল্যাক

যেকোনো ধরনের ভ্লগিংয়ের ক্ষেত্রে দারুণ ভাবে কাজে আসে গোপ্রো হিরো ১১ ব্ল্যাক মডেলের এই অ্যাকশন ক্যামেরা। আপনি যেখানেই থাকুন না এটি আপনাকে ভ্লগ তৈরি করতে বিশেষ ভাবে সাহায্য করবে এই মডেল। মাত্র ১২৭ গ্রামের ক্যামেরাটি বহন করা খুবই সহজ। দারুণ ভিডিও কোয়ালিটির সঙ্গে এর ব্যাটারি ২ থেকে ৩ ঘণ্টা ভিডিও তৈরি করার সুযোগ দেয়।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর