শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

চ্যাটজিপিটি: মাসে যুক্ত হচ্ছেন ১০০ কোটি ব্যবহারকারী

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০২:১৯ পিএম

শেয়ার করুন:

চ্যাটজিপিটি: মাসে যুক্ত হচ্ছেন ১০০ কোটি ব্যবহারকারী

ওপেন এআই উদ্ভাবিত কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই চ্যাটজিপিটি।  এই প্ল্যাটফর্মে প্রতি মাসে ১০০ কোটি নতুন ব্যবহারকারী যুক্ত হচ্ছেন। 
প্রতিদিনই ভাঙছে একের পর এক রেকর্ড। 

জনপ্রিয়তার হিসাবে বর্তমানে বিশ্বের ৫০টি সাইটের একটি ওপেনএআই।


বিজ্ঞাপন


যুক্তরাষ্ট্রভিত্তিক ডিজাইন অ্যান্ড পারফরম্যান্স মার্কেটিং এজেন্সি ভেগা ডিজিটালের মতে, ওপেনএআই-এর ওয়েবসাইট ওপেনএআই ডটকম ওয়েবসাইটের ভিজিটর বা লগইন এক মাসের মধ্যে ৫৪.২১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই বিষয়ে সিমিলারওয়েব (একটি ইসরায়েল-ভিত্তিক সফটওয়্যার ও ডেটা কোম্পানি) ডেটার ভিত্তিতে মার্চ মাসে সর্বাধিক মোট ভিজিটরসহ শীর্ষ ৫০টি ওয়েবসাইটের ট্রাফিক পরিসংখ্যান বিশ্লেষণ করেছে ৷ সেখানেই পাওয়া গিয়েছে এই তথ্য।

ভেজা ডিজিটালের সিইও স্টেফান ক্যাটানিকের মতে, চ্যাটজিপিটি ২০২২ সালের শেষের দিকে দাবানলের মতো ছড়িয়ে পড়ে। আমরা মনে করছি, এটি শিগগিরই অবিশ্বাস্যভাবে অল্প সময়ের মধ্যে ১ বিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারীদের কাছে পৌঁছানোর সবচেয়ে দ্রুততম ওয়েবসাইট হওয়ার সব রেকর্ড ভেঙে ফেলবে।

chat gptরিপোর্টে বলা হয়েছে, মার্চ জুড়ে মোট ৮৪৭.৮ মিলিয়ন ইউনিক ভিজিটর ওপেনএআই-এর ওয়েবসাইটে এসেছে।  এটি এখন বিশ্ব র‌্যাঙ্কিংয়ে নয়টি স্থান টপকে ১৮ নম্বরে পৌঁছে গেছে। এর আগে ২৪ টি ধাপ পেরিয়ে বিশ্বে সর্বাধিক পরিদর্শন করা ওয়েবসাইট থেকে ২৭ নম্বরে উঠেছিল৷ ওপেনএআই ইতিমধ্যেই এই বছরের ফেব্রুয়ারিতে এক বিলিয়ন-ভিজিটের মাইলফলক অতিক্রম করেছে, মার্চ মাসে এই ওয়েবসাইট ১.৬ বিলিয়ন ভিজিটরে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

সম্প্রতি মাইক্রোসফট প্রেসিডেন্ট ব্র্যাড স্মিথ জানিয়েছেন, কৃত্রিম বুদ্ধিমত্তা বর্তমানে সবচেয়ে বড় উদ্বেগের কারণ। ডিপ ফেকের মাধ্যমে নকল জিনিসকে আসল বলে দেখানো হচ্ছে। যা আদতে সত্যি নয়। ওয়াশিংটনে একটি বক্তৃতায় এআইকে কীভাবে আরও ভালভাবে নিয়ন্ত্রণ করা যায়,তা নিয়ে বক্তব্য রাখতে গিয়েই এই মন্তব্য করেন স্মিথ।  


বিজ্ঞাপন


যেখানে তিনি জানান, বর্তমানে চ্যাটজিপিটি এসে যাওয়ার ফলে অনেকেই একে খারাপ উদ্দেশ্যে ব্যবহার করছেন। যার ফলে মানুষের মধ্য়ে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। কোম্পানিকে এমন কিছু করতে হবে, যাতে কোন ছবি বা ভিডিও আসল ও কোনটা এআই তৈরি করেছে, তা সাধারণ মানুষের বোধগম্য হয়। এই বিষয়ে পদক্ষেপ নিতে হবে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর