শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

টুইটার থেকে আয়ের উপায় জানুন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ৩১ মে ২০২৩, ০৩:০৫ পিএম

শেয়ার করুন:

টুইটার থেকে আয়ের উপায় জানুন

ফেসবুকের মতো জনপ্রিয় মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটারেও আয়ের সুযোগ রয়েছে। টেসলাখ্যাত ইলন মাস্কের এই সামাজিক যোগাযোগ মাধ্যমেও আয় করা যাবে। আপনি আপনার টুইট, ভিডিও কিংবা স্পেসের মাধ্যমে খুব সহজেই টাকা আয় করতে পারবেন।

টুইটারে আপনি যে কন্টেন্ট তৈরি করেন তা মনিটাইজ করার প্রচুর উপায় রয়েছে৷ আসুন জেনে নেওয়া যাক কীভাবে আপনিও আপনার টুইটার অ্যাকাউন্ট থেকে প্রচুর টাকা উপার্জন করতে পারবেন।


বিজ্ঞাপন


টুইটারে ভিডিও থেকে আয় করবেন কীভাবে?

টুইটার দুইটি ভিডিও মনিটাইজ প্রোগ্রাম অফার করে। এই দুইটি হল অ্যামপ্লিফাই প্রি-রোল এবং অ্যামপ্লিফাই স্পন্সরশিপ। অ্যামপ্লিফাই প্রি-রোল প্রোগ্রাম হল একটি অপ্ট-ইন বিজ্ঞাপন প্রোগ্রাম যা টুইটারে শেয়ার করা আপনার প্রিমিয়াম ভিডিওর জন্য অর্থ দিয়ে থাকে। টুইটারে ভিডিও মনিটাইজ সহজ করতে প্রোগ্রামটি তৈরি করা হয়েছিল। এতে বিজ্ঞাপনদাতাদেরও বিশেষ সুবিধা হয়।

twitterনিজের টুইট থেকে কীভাবে আয় করবেন?

সুপার ফলো আপনাকে মাসিক সাবস্ক্রিপশন হিসাবে টাকা আয় করার সুযোগ দেয়। আপনি এর জন্য ২.৯৯ মার্কিন ডলার থেকে ৯.৯৯ মার্কিন ডলার  প্রতি মাসে আপনার সুপার ফলোয়ারদের থেকে নিতে পারেন।


বিজ্ঞাপন


ফলে টাকা আয় করতে একটি মাসিক সাবস্ক্রিপশন অফার করুন যা আপনাকে উপার্জন করতে এবং আপনার টুইটার অনুরাগীদের সঙ্গে আরও গভীর স্তরে সংযোগ করতে সহায়তা করতে পারে।

টুইটারে আয় করার জন্য টিপস এনাবেল করুন

আপনার ফলোয়ারদের আপনার টুইটার প্রোফাইলে আপনাকে টাকা দেওয়ার জন্য টিপস এনাবেল করুন। আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় মাধ্যমেই আপনি এই বিশেষ অপশানটি পাবেন। টিপস আপনাকে তৃতীয় পক্ষের পেমেন্ট পরিষেবার মাধ্যমে অর্থ উপার্জন করতে দেয়। এছাড়া, টুইটার টিপস থেকে অর্থের কোনও অংশ নেয় না।

twitterকন্টেন্ট পরিচালনা করতে কোন টুলস ব্যবহার করবেন?

মিডিয়া স্টুডিও আপনার টুইটার কন্টেন্ট পরিচালনা, পরিমাপ এবং মনিটাইজ করার জন্য একটি সহজে ব্যবহারযোগ্য প্ল্যাটফর্ম। এখানে আপনি ছবি, জিআইএফ, ভিডিও এবং লাইভ স্ট্রিম সংক্রান্ত সব কাজ করতে পারবেন। অ্যামপ্লিফাই প্রি-রোল এবং অ্যামপ্লিফাই স্পন্সরশিপ মিডিয়া স্টুডিওর মধ্যে থেকে পরিচালনা করা যেতে পারে।

টুইটারে আয় করতে হলে আপনার অবশ্যই একটি বড় ফলোয়ার সংখ্যা প্রয়োজন হবে। তার সঙ্গে আপনার কন্টেন্ট যাতে আপনার ফলোয়ারদেরও পছন্দ হয় সেই দিকেও লক্ষ্য দিতে হবে। ফলে এই গুরুত্বপূর্ণ টিপসগুলো অবশ্যই উনুসরণ করুন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর