বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

হোয়াটসঅ্যাপ ভিডিও কলে নতুন সুবিধা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৯ মে ২০২৩, ০৬:২৮ পিএম

শেয়ার করুন:

হোয়াটসঅ্যাপ ভিডিও কলে নতুন সুবিধা

হোয়াটসঅ্যাপের ভিডিও কলে নতুন ফিচার আসছে। বিশ্বের সবচেয়ে বড় এই মেসেজিং প্ল্যাটফর্ম জানিয়েছে, হোয়াটসঅ্যাপের ভিডিও কলে স্ক্রিন শেয়ারিং ফিচার আসছে। 

করোনার সময় গোটা বিশ্ব গৃহবন্দি ছিল, ঠিক তখন থেকেই ভিডিও কল অপশনের উপর জোর দিয়েছে হোয়াটসঅ্যাপ। ভিডিও কলে পার্টিসিপেন্টের লিমিট বাড়ানো, লিঙ্ক তৈরি থেকে শুরু করে এখনও অবধি তারা ব্যাকগ্রাউন্ড চেঞ্জ ইত্যাদি একাধিক অপশন এনেছে। কিন্তু এখন হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে প্ল্যাটফর্মটি এবার ভিডিও কলের সময় স্ক্রিন শেয়ার করারও সুবিধা দেবে, ঠিক গুগল মিটের মতো।


বিজ্ঞাপন


হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার হোয়াটসঅ্যাপ বেটা ইনফো এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যাপটি একটি নতুন ফিচার চালু করছে যা ইউজারদের ভিডিও কলের সময় সহজেই তাদের স্ক্রিন শেয়ার করতে দেবে। এই বৈশিষ্ট্যটি বর্তমানে অ্যানড্রয়েডয়েড বেটা টেস্টারদের জন্য ভার্সন ২.২৩.১১.১৯-এ পাওয়া যাবে। 

whatsappকীভাবে কাজ করবে হোয়াটসঅ্যাপের স্ক্রিন শেয়ারিং ফিচার?

হোয়াটসঅ্যাপ ইউজাররা কল কন্ট্রোল ভিউতে একটি নতুন আইকন দেখতে পাবেন যা ব্যবহার করে প্রয়োজনমতো স্ক্রিন শেয়ার করা সম্ভব হবে। আর এক্ষেত্রে যখন কেউ তাদের স্ক্রিন শেয়ার করার সিদ্ধান্ত নেবেন, তখন তাদের স্ক্রিন অ্যন্যেরা দেখতে পাবেন এবং তা রেকর্ড করাও যাবে। 

হোয়াটসঅ্যাপে ভিডিও কল চলাকালীন তাদের স্ক্রিন কন্টেন্ট ক্রমাগত ট্রান্সমিশন হওয়া সত্ত্বেও, তারা যে কোনও সময় অপশনটি বন্ধ করতে পারবেন। 


বিজ্ঞাপন


এছাড়া ফিচারটি কেবল তখনই কাজ করবে, যখন আপনি আপনার স্ক্রিনের কন্টেন্ট শেয়ার করার অনুমতি দেবেন। অর্থাৎ এই নয়া ফিচার গুগল মিট জাতীয় ভিডিও কলিং অ্যাপগুলোর মতোই সুবিধা দেবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর