শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

Best selling phones: সবচেয়ে বিক্রি হওয়া ফোন কোনগুলো?

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৬ মে ২০২৩, ১২:৩৮ পিএম

শেয়ার করুন:

Best selling phones: সবচেয়ে বিক্রি হওয়া ফোন কোনগুলো?

ফোন সকলের কাছেই একটি গুরুত্বপূর্ণ কমিউনিকেশন ডিভাইস। অনেকেই জানেন না যে, এখনও পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোবাইল ফোন কোনগুলো। এক নজরে দেখে নেওয়া যাক সেই ফোনের তালিকা।

nokia 1100 price bdওয়ার্ল্ড অব স্ট্যাটিসটিক্স তাদের টুইটার অ্যাকাউন্টে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোবাইল ফোনের তালিকা প্রকাশ করেছে সম্প্রতি।


বিজ্ঞাপন


 

এই তালিকার শীর্ষে রয়েছে নকিয়া ১১০০ মডেল। এর ২৫০ মিলিয়ন ইউনিট অর্থাৎ প্রায় ২৫ কোটি মডেল বিশ্বব্যাপী বিক্রি হয়েছে। এই ফোনটি ২০০২ সালের দিকে বাজারে এসেছিল।

phone

এই তালিকায় তিন নম্বরে রয়েছে অ্যাপল ৬ ও ৬ প্লাস। এখন পর্যন্ত এটি ২২২ মিলিয়ন ইউনিট বিক্রি হয়ছে। এই ফোন ২০১৪ সালে লঞ্চ করা হয়েছিল।


বিজ্ঞাপন


চার নম্বরে রয়েছে নকিয়া ১০৫ সিরিজ। যার ২০০ মিলিয়ন সেল রেকর্ড রয়েছে।

অ্যাপল আইফোন ৬এস এবং ৬এস প্লাস এই তালিকায় ১৭৪ মিলিয়ন বিক্রির রেকর্ড নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। একইভাবে, ছয় নম্বরে রয়েছে আইফোন ৫এস। যার ১৬৫ মিলিয়ন ইউনিট বিক্রির রেকর্ড রয়েছে।

phoneআবার সাত নম্বরে এন্ট্রি নিয়েছে নকিয়া। নকিয়া ৩২১০ মডেলের ফোন ১৬১ মিলিয়ন সেল রেকর্ড সহ উপস্থিত রয়েছে সাত নম্বরে। এই ফোনটি প্রথম লঞ্চ হয়েছিল ১৯৯৯ সালে।

এরপর আট নম্বরে রয়েছে আইফোন ৭ এবং আইফোন ৭ প্লাস। যা ১৬০ মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে।

এছাড়াও অ্যাপলের আইফোন ১১, ১১ প্রো এবং ১১ প্রো ম্যাক্স নয় এবং দশম স্থানে রয়েছে। এই ফোনগুলির যথাক্রমে ১৫৯ মিলিয়ন ইউনিট এবং ১৫১ ইউনিট বিক্রি হয়েছে।

phoneএই তালিকায় পরবর্তীতে রয়েছে নকিয়া ৬৬০০। এই ফোন বিক্রি হয়েছে ১৫০ মিলিয়ন, নকিয়া ১২০০ মডেল বিক্রি হয়েছে ১৫০ মিলিয়ান। এছাড়াও আছে স্যামসাং ই১১০। এই ফোনও ১৫০ মিলিয়ন বিক্রি হয়েছে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর