বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

ভোডাফোন ১১ হাজার কর্মী ছাঁটাই করবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৭ মে ২০২৩, ১০:৫৬ এএম

শেয়ার করুন:

ভোডাফোন ১১ হাজার কর্মী ছাঁটাই করবে

ভোডাফোন ইন্ডিয়া ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে। আগামী কয়েক মাসের মধ্যেই চাকরি যাবে এই বিপুল সংখ্যক কর্মীদের। 

ভোডাফোনের নতুন সিইও মার্গেরিটা ডেলা ভ্যালে জানিয়েছেন, কোম্পানির স্বার্থে ১১ হাজার কর্মীকে ছাঁটাই করা হবে। তিন বছরের মধ্যে কর্মচারীদের সরিয়ে দেবে কোম্পানি। মূলত, চলতি বছরে টেলিকম সেক্টরে ফ্রি ক্যাশ ফ্লো ১.৫ বিলিয়ন ইউরো হ্রাসের পূর্বাভাস দেওয়া হয়েছে। যে কারণে কোম্পানির স্বার্থে কিছু সিদ্ধান্ত নিতে হবে।


বিজ্ঞাপন


গত মাসেই ভোডাফোনের দায়িত্ব নেন ডেলা ভালে। এরপরই কোম্পানিকে ঢেলে সাজানোর দায়িত্ব নিয়েছেন তিনি। 

ভালে জানান, কোম্পানির পারফরম্যান্স যথেষ্ট ভালো হয়নি। সেই কারণে কোম্পানি গ্রাহকদের সুরক্ষায় অগ্রাধিকার দেবে ও প্রতিষ্ঠানটির বৃদ্ধির দিকে নজর দিচ্ছে। টেলিকম বাজারে প্রতিযোগীদের সঙ্গে পাল্লা দিতেই এই সিদ্ধান্ত।

vodaphoneরয়টার্সের একটি প্রতিবেদন অনুসারে, কোম্পানির সবচেয়ে বড় ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ভোডাফোন। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ১ লাখ কর্মচারী রয়েছে।

এর আগে ভোডাফোন এই বছরের শুরুতে ইতালিতে ১০০০ চাকরি ছাঁটাইয়ের ঘোষণা করেছিল। কিছু রিপোর্ট বলছে, জার্মানিতেও ১,৩০০ কর্মী ছাঁটাই করবে কোম্পানি। 


বিজ্ঞাপন


ভোডাফোনের জন্য জার্মানি সবচেয়ে বড় বাজার।

রয়টার্সের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, টেলিকম কোম্পানির জন্য জার্মানি এখন ততটা লাভজনক প্ল্যাটফর্ম নয়। এর আগে, ভোডাফোন এই বছরের শুরুতে ইতালিতে ১০০০ চাকরি ছাঁটাই ঘোষণা করেছিল।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর