শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

পিক্সেল ফোনে অ্যানড্রয়েড ১৪ আপডেট এলো

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৩, ১১:৩২ এএম

শেয়ার করুন:

পিক্সেল ফোনে অ্যানড্রয়েড ১৪ আপডেট এলো

স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে আলোচনার বিষয় অ্যানড্রয়েড ১৪ আপডেট। কবে সব অ্যানড্রয়েড ব্যবহারকারীরা এই নতুন আপডেটটি পাবেন তা নিয়ে প্রশ্ন উঠে এসেছে বহুবার। কিন্তু গুগলের পক্ষে কোনও নির্দিষ্ট তথ্য দেওয়া হয়নি। তবে কিছু অ্যানড্রয়েড ফোনে এই আপডেট আসতে চলেছে। তার মধ্য়েই একটি ফোন হল গুগল পিক্সেল।

আপনি যদি গুগলের পিক্সেল স্মার্টফোন ব্যবহার করেন, তাহলে আপনার জন্য সুখবর। অ্যানড্রয়েড ১৪ এর পাবলিক বেটা ভার্সনের দুই সপ্তাহ পরে গুগল পিক্সেল স্মার্টফোনের জন্য অ্যানড্রয়েড ১৪ বেটা ১.১. প্রকাশ করা হয়েছে।


বিজ্ঞাপন


এই ফোনে অ্যানড্রয়েড ১৪ আপডেট ছাড়ার কারণ হল গুগল অ্যানড্রয়েড ১৪ বেটা ভার্সনটি ফোনে অনেকগুলো বাগকে শনাক্ত করেছে। প্রকাশিত নতুন আপডেটে সেগুলো ঠিক করা হবে। এতে অনেক সমস্যার সমাধান হবে। এই সমস্যাগুলোর মধ্যে একটি সমস্যা হল ওয়ালপেপার। 

androidব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে, সেটিংস অ্যাপের মাধ্যমে এই স্ক্রিনটি অ্যাক্সেস করার চেষ্টা করার সময় ওয়ালপেপারে অনেক সমস্যা দেখা যায়। হোম স্ক্রিন থেকে অনেক সময় লাগে সিস্টেম ইউআইতে পৌঁছতে। গুগল এই সমস্যাটির সমাধান করার জন্যই এই আপডেট এনেছে।

ফিঙ্গারপ্রিন্ট আনলক নিয়েও সমস্যা দেখা দিয়েছে। কিছু ব্যবহারকারী এতদিন ফিচারটি ব্যবহার করতে পারছিলেন না। যা গুগল সংশোধন করা চেষ্টা করেছে। এই বাগ ফিক্সের মাধ্যমে ব্যবহারকারীরা কোনও সমস্যা ছাড়াই ফিঙ্গারপ্রিন্ট আনলক ফিচার ব্যবহার করতে পারবেন। খুব শিগগিরই এই নতুন আপডেট পাওয়া যাবে। অর্থাৎ আপনাকে এখনও কয়েকটি দিন অপেক্ষা করতে হবে এই নতুন আপডেটটির জন্য। এখনই এটিকে আপডেট করতে পারবেন না।

কিছু ব্যবহারকারী সিম কার্ড বা ই-সিম অ্যাকটিভেট করতে পারছিলেন না। গুগল এই আপডেটের মাধ্য়মে সমস্যার সমাধান করেছে। নতুন প্যাচ আপডেট লক স্ক্রিনের সঙ্গে আরেকটি সমস্যা সমাধান করেছে। লক স্ক্রিনে উপস্থিত হোল্ডারটি এখন ঠিক করা হয়েছে। 


বিজ্ঞাপন


অ্যানড্রয়েড ১৪ বেটা ১.১. এখন সমস্ত বিটা ব্যবহারকারীদের জন্য রোল আউট করা হচ্ছে এবং আগামী দিনে সমস্ত স্মার্টফোনের জন্য আসতে চলেছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর