শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

স্ন্যাপচ্যাটে সবার জন্য উন্মুক্ত হলো চ্যাটবট ‘মাই এআই’

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৩, ০৬:৫৭ পিএম

শেয়ার করুন:

স্ন্যাপচ্যাটে সবার জন্য উন্মুক্ত হলো চ্যাটবট ‘মাই এআই’

স্ন্যাপচ্যাটে সকলের জন্য উন্মুক্ত করা হলো চ্যাটজিপিটি প্রযুক্তির চ্যাটবট ‘মাই এআই’। সকল ব্যবহারকারী বিনামূল্যে এই চ্যাটবট ব্যবহারের সুযোগ পাবেন। এর আগে শুধুমাত্র ‘স্ন্যাপচ্যাট প্লাস’ গ্রাহকরাই ব্যবহার করতে পারতেন।

evan-spiegel
স্ন্যাপচ্যাটের প্রধান নির্বাহী (সিইও) ইভান স্পিগেল

স্ন্যাপচ্যাটের প্রধান নির্বাহী (সিইও) ইভান স্পিগেল ‘পার্টনার সামিট’ আয়োজনে ‘মাই এআই’ চ্যাটবট বৈশ্বিকভাবে চালুর ঘোষণা দিয়েছেন।

সবাইকে ব্যবহারের সুযোগ দেওয়ার পাশাপাশি চ্যাটবটটিতে যুক্ত করা হয়েছে কিছু নতুন ফিচার। চ্যাটবট এখন ছবি ও ভিডিওর স্ন্যাপের জবাব দিতে পারে। চ্যাটবটটিকে একটি ‘@’ চিহ্ন উল্লেখ করে গ্রুপ চ্যাটেও যুক্ত করা যাবে। ব্যবহারকারীরা একটি কাস্টম বিটমোজি অবতারের সঙ্গে তাদের বটের চেহারা এবং নাম পরিবর্তন করতে পারবেন।

এছাড়া, ‘মাই এআই’ এখন থেকে স্ন্যাপচ্যাটের ক্যামেরায় বা অ্যাপের ম্যাপ ট্যাব থেকে দেখার জায়গাগুলোতে ব্যবহারের জন্য এআর ফিল্টার সুপারিশ করতে পারবে।

snapchat-my-aiসম্প্রতি, চ্যাটবটে ‘সেফটি টুল’ চালু করে স্ন্যাপচ্যাট। নতুন টুলটি চালুর ফলে চ্যাটজিপিটি প্রযুক্তিনির্ভর এই চ্যাটবট ব্যবহারকারীদের বয়স অনুযায়ী বিভিন্ন প্রশ্নের উত্তর দেবে।


বিজ্ঞাপন


নতুন টুলটি ব্যবহারকারীদের ছবি ও ভিডিওর বিষয় পর্যালোচনা করে স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন অডিও ক্লিপ ব্যবহারের পরামর্শ দেবে। ফলে নির্মাতারা সহজেই ভিডিওতে বিভিন্ন গান বা অডিও ক্লিপ যুক্ত করার সুযোগ পাবেন। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে বসবাসরত ব্যবহারকারীরা এ সুবিধা পাবেন।

স্ন্যাপচ্যাট জানিয়েছে, কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) চ্যাটবট চালুর পর অনেক ব্যবহারকারীই চ্যাটবটকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। নতুন এই টুল চালুর ফলে চ্যাটবট সঠিকভাবে ব্যবহৃত হবে।

সূত্র: দ্য ভার্জ

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর