নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ‘বিগ’ ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২৩, ১২:৩০ পিএম

শেয়ার করুন:

কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া) ১২ এপ্রিল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্টের (বিগ) অ্যাক্টিভেশন ক্যাম্পেইন আয়োজন করে।

নর্থ সাউথ স্টার্টআপস নেক্সটের (এনএসইউএসএন) সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানে আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন। 

ক্যাম্পেইনে বিশেষ অতিথি ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডিন অধ্যাপক ড. হেলাল আহমেদ এবং স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. জাবেদ বারী। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন,  নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এনএসইউ স্টার্টআপস নেক্সটের পরিচালক ও ইসিই বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন। 

প্রধান অতিথি হিসেবে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন বলেন, সমাজে ক্ষুদ্র পরিবর্তন থেকেও বৃহৎ পরিবর্তন আনা সম্ভব। 

bigতিনি আরো বলেন, ছোট ছোট প্রকল্প বা আইডিয়া গুলোকে ফান্ডিংয়ের মাধ্যমে বড় করে গড়ে তোলা যেতে পারে যার ফলে ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী বাংলাদেশ গড়া আরো সহজতর হবে এবং এটা গড়ার জন্য অবশ্যই বৃহত্তর পরিসরে উদ্ভাবন নিয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মো. আলতাফ হোসেন বাংলাদেশ সরকারের লক্ষ্য এবং স্মার্ট বাংলাদেশ গড়তে দেশের তরুণ উদ্ভাবকদের গুরুত্ব তুলে ধরেন। 

তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রয়োজন হবে উপযুক্ত উদ্যোক্তা পরিবেশ যার ফলে অনেকেই বিনিয়োগে আগ্রহী হবে ও বিদেশি বিনিয়োগ এর পরিমাণও দেশে বৃদ্ধি পাবে।

এজেড