শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ওটিটি প্লাটফর্ম তৈরি করছে স্মার্টআপ বাংলাদেশ: পলক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১ এপ্রিল ২০২৩, ০৩:৫৮ পিএম

শেয়ার করুন:

ওটিটি প্লাটফর্ম তৈরি করছে স্মার্টআপ বাংলাদেশ: পলক

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এখন মুভিতে প্রযুক্তি ব্যবহার বেশি হয়। সেই জায়গাটায় আমরা যেতে চাই। এরইমধ্যে আইসিটি বিভাগ থেকে ‘মুজিব আমার পিতা’ অ্যানেমেশন মুভি তৈরি হয়েছে। ৪৮ মিনিটে বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরা হয়েছে। এখন আমরা স্মার্টআপ বাংলাদেশ থেকে নিজেরাও একটা ওটিটি প্লাটফর্ম তৈরি করছি।

আজ মঙ্গলবার তেজগাঁওয়ে চ্যানেল আই কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিমন্ত্রী। 


বিজ্ঞাপন


সংবাদ সম্মেলনটি আয়োজন করা হয় ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড ২০২২ সম্পর্কে জানাতে। এই অ্যাওয়ার্ডের পৃষ্ঠপোষকতা করছে আইসিটি বিভাগের এটুআই, স্টার্টআপ বাংলাদেশ, আইডিয়া ও এজ প্রকল্প। 

আগামী জুন ২০২৩ পর্যন্ত ২১ ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন পুরস্কার প্রত্যাশীরা। 

সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি ছিলেন।

পলক বলেন, নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ও অ্যাপল প্লাস বিনোদনের ধারণাকে পুরোটাই বদলে দিয়েছে। তাই বাংলাদেশও এক্ষেত্রে পিছিয়ে থাকবে না। দেশের গণ্ডি পেরিয়ে কনটেন্ট নির্ভর ওটিটি প্ল্যাটফর্ম ‘আইস্ক্রিন’ বিশ্ব জয় করবে। 


বিজ্ঞাপন


এ জন্য আইসিটি বিভাগের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দেন তিনি। 

তরুণদের সৃজনশীল মেধার বিকাশ ঘটাতেই এই আয়োজন উল্লেখ করে জুনাইদ আহমেদ পলক বলেন, স্মার্ট বাংলাদেশে আমাদের সরকার হবে পেপারলেস ও অ্যাকাউন্টেবল। আর ২০৪১ সালের মধ্যে আন্তর্ভূক্তিমূলক স্মার্ট সমাজ গড়ে তুলতে হলে বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব; সাংস্কৃতিক বিপ্লবকে সফল করতে হবে। সেক্ষেত্রে এই অ্যাওয়ার্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড কমিটির প্রধান এবং চ্যানেল আই এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ জানান, আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে আইসিটি-চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডের গালা ইভেন্ট।

অনুষ্ঠানে বক্তব্য দেন এই অ্যাওয়ার্ডের বিচারক প্যানেল প্রধান ও নাট্যজন আতাউর রহমান।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর