বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

অপো ফাস্ট চার্জিং: ফোন ১০০ শতাংশ চার্জ হবে ৫ মিনিটে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৯ এপ্রিল ২০২৩, ০১:৫৩ পিএম

শেয়ার করুন:

অপো ফাস্ট চার্জিং: ফোন ১০০ শতাংশ চার্জ হবে ৫ মিনিটে

সাম্প্রতিক সময়ে উন্মোচিত হওয়া প্রায় সব ফোনেই আছে ফাস্ট চার্জিং প্রযুক্তি। ফলে এক ঘণ্টারও কম সময়ে বেশির ভাগ স্মার্টফোনই ১০০ শতাংশ চার্জ হয়ে থাকে। কিছুদিন আগেই ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি এনেছিল রিয়েলমি, যা ছিল ওই সময় পর্যন্ত সবচেয়ে দ্রুতগতির চার্জিং সুবিধা। এরপর আসে শাওমির ৩০০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি, যা পাঁচ মিনিটে সম্পূর্ণ চার্জ করতে সক্ষম। এবার সেই ধারাবাহিকতায় যুক্ত হয়েছে হয়েছে অপোর ফাস্ট চার্জিং প্রযুক্তি।

স্মার্টফোন ব্র্যান্ড অপো একটি নতুন ফাস্ট চার্জিং প্রযুক্তি নিয়ে কাজ করছে। শীঘ্রই ৩০০ ওয়াটের সুপারভোক (SuperVooc) ফাস্ট চার্জার বাজারে আসতে পারে।


বিজ্ঞাপন


৩০০ ওয়াটের সুপারভোক (SuperVooc) ফাস্ট চার্জার কত দ্রুত হবে?

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন উইইবো’তে দেয়া পোস্ট অনুসারে, অপো একটি ৪ হাজার ৪৫০ এমএএইচ ব্যাটারির সঙ্গে একটি ৩০০ ওয়াটের সুপারভোক (SuperVooc) দ্রুত চার্জিং সিস্টেমে কাজ করছে। এক বছরের মধ্যে চার্জারটি চালু হবে বলে আশা করা হচ্ছে। এটি বাজারে আসলে তা দিয়ে শাওমির চেয়েও কম সময়ে ফোন চার্জ করা যাবে।

xiaomi-fast-chargeশাওমি সম্প্রতি ৩০০ ওয়াটের চার্জার লঞ্চ করেছে। এই চার্জারটি পাঁচ মিনিটে স্মার্টফোনটিকে সম্পূর্ণ চার্জ করে। প্রতিষ্ঠানটির মতে, এই চার্জিং প্রযুক্তির সাহায্যে ৪ হাজার ১০০ এমএএইচ ব্যাটারি ৪৩ সেকেন্ডে ১০ শতাংশ, দুই মিনিট ১৩ সেকেন্ডে ৫০ শতাংশ এবং পাঁচ মিনিটে ১০০ শতাংশ পর্যন্ত চার্জ করা যাবে।

এছাড়াও ইনফিনিক্স সম্প্রতি একটি ১১০ ওয়াটের ওয়্যারলেস অল-রাউন্ড ফাস্ট চার্জ সলিউশনসহ একটি ২৬০ ওয়াটের অল-রাউন্ড ফাস্ট চার্জিং সিস্টেমও চালু করেছে। ইনফিনিক্স জিটি ১০ প্রো মডেলে শীঘ্রই নতুন ২৬০ ওয়াটের চার্জিং সিস্টেমের সঙ্গে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। নতুন মডেলের এই স্মার্টফোনটিতে একটি ৫ হাজার এমএএইচ ব্যাটারি থাকতে পারে।


বিজ্ঞাপন


এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর