বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

নিউইয়র্ক টাইমসের ব্লু টিক সরিয়ে নিয়েছে টুইটার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ১০:৩২ পিএম

শেয়ার করুন:

নিউইয়র্ক টাইমসের ব্লু টিক সরিয়ে নিয়েছে টুইটার

মাইক্রো ব্লগিং সাইট টুইটার সম্প্রতি পুরোনো ব্লু টিক যুক্ত অ্যাকাউন্টের ব্লু টিক মুছে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। গত ১ এপ্রিল থেকে ফোন নম্বর ও পরিচয় যাচাই ছাড়া বা ইলন মাস্কের দায়িত্ব নেওয়ার আগে ব্লু টিক পাওয়া অ্যাকাউন্টগুলো থেকে ব্লু টিক মুছে ফেলা হয়েছে। ব্লু টিক রাখতে চাইলে বর্তমান নিয়ম মেনে টাকা দিতে হবে টুইটারকে। তবে এক্ষেত্রে টাকা দিতে অস্বীকৃতি জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট গ্যাজেটস নাও এর প্রতিবেদন অনুযায়ী, নিউইয়র্ক টাইমসের পাশাপাশি হোয়াইট হাউস, ওয়াশিংটন পোস্ট এবং লস অ্যাঞ্জেলেস টাইমের পক্ষ থেকেও টুইটারের ব্লু টিকের জন্য কোনো অর্থ খরচ না করার কথা জানানো হয়েছে। তবে হোয়াইট হাউসের ব্লু টিক এখনও থাকলেও নিউ ইয়র্ক টাইমসের ব্লু টিক মুছে ফেলা হয়েছে। 


বিজ্ঞাপন


ব্লু টিক সেবা চালুর কিছুদিনের মধ্যেই সাময়িকভাবে বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল টুইটার। বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে ভুয়া আইডি খুলে ব্লু টিক নেওয়ার ঘটনা বেড়ে যাওয়ায় গত ১১ নভেম্বর প্ল্যাটফর্মটি ব্লু টিক সাবস্ক্রিপশন সেবা স্থগিত করে। সমস্যা সমাধানে গত ডিসেম্বর থেকে ব্যবহারকারীদের ফোন নম্বর ও পরিচয় যাচাই করে নতুন করে ব্লু টিক দেওয়ার কার্যক্রম শুরু করে টুইটার।

এদিকে গত ২০ মার্চ থেকে টুইটারে বিনা মূল্যে টু-ফ্যাক্টর অথেনটিকেশনের সুবিধা বন্ধ করেছে প্ল্যাটফর্মটি। ফলে বাড়তি সুরক্ষার এই ফিচার হারিয়েছেন বেশির ভাগ ব্যবহারকারী। তবে এই সুবিধা পাবেন শুধু প্ল্যাটফর্মের ব্লু টিক সাবস্ক্রাইবাররা। কোনো ব্যবহারকারী টু-ফ্যাক্টর অথেনটিকেশনের সুবিধা পেতে চাইলে তাঁকে আগে ব্লু টিক সেবায় সাবস্ক্রাইব করতে হবে।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর