বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফেসবুক অর্থের বিনিময়ে ভেরিফাই করার উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩, ০৮:১৩ এএম

শেয়ার করুন:

ফেসবুক অর্থের বিনিময়ে ভেরিফাই করার উপায়

নির্দিষ্ট অর্থের বিনিময়ে মেটার মালিকানাধীন ফেসবুক-ইনস্টাগ্রামে ব্ল টিক পাওয়ার সুযোগ চালু হয়েছে। 

চলতি বছর ফেব্রুয়ারি মাসে ভেরিফায়েড পরিষেবা চালু করে ফেসবুকের পেরেন্ট প্রতিষ্ঠান মেটা। অনেকটা গত বছর টুইটার সাবস্ক্রিপশন মডেলের মতো। যেখানে ইউজার একটা নির্দিষ্ট অর্থ দিলেই তার বিনিময়ে পাওয়া যায় ভেরিফায়েড স্ট্যাটাস সঙ্গে ব্লু টিক। 


বিজ্ঞাপন


মেটার এই পরিষেবা প্রথম অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে চালু করা হয়। দাম রাখা হয় প্রতি মাসে ১১ ডলার। এরপর লঞ্চ হয় মার্কিন যুক্তরাষ্ট্রে। চলতি মাসেই ভেরিফায়ড পরিষেবা চালু হয়েছে আমেরিকাতে। এখন ভারতে এই সেবা চালু হয়েছে। বাংলাদেশে কবে এই পরিষেবা চালু হবে সে সম্পর্কে জানায়নি মেটা। 

কীভাবে পাওয়া যাবে ব্লু টিক?

আপাতত এই পরিষেবার জন্য ওয়েটিং লিস্ট চালু করেছে মেটা। মেটা ভেরিফায়েড হওয়ার জন্য ইউজারদের বৈধ সরকারি পরিচয় পত্র জমা কতে হবে। তারপর আপনি যেই বিভাগে ব্লু টিক পেতে চান অর্থাৎ মোবাইল নাকি ওয়েব সেটি সিলেক্ট করতে হবে। প্রতি মাসে নির্ধারিত অংক জমা করলেই পাওয়া যাবে মেটা ভেরিফায়েড ব্লু টিক।

facebook verifiedঅনেকদিন আগেই টাকার বিনিময়ে ব্লু টিক পরিষেবা চালু করেছে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার।


বিজ্ঞাপন


মেটা ভেরিফায়েড ব্লু টিকের সুবিধা

এই পরিষেবার অধীনে শুধু ব্লু টিক পাবেন না ইউজার, তার সঙ্গে জুড়বে অতিরিক্ত সুরক্ষা স্তর। পাওয়া যাবে কাস্টমার সাপোর্ট, বাড়ানো যাবে অ্যাকাউন্টের এনগেজমেন্ট। এই মুহূর্তে মেটা ভেরিফায়েড ১৮ বছরের ঊর্ধ্বে থাকা ব্যক্তিগত প্রোফাইলের জন্য চালু করা হয়েছে। আগামীদিনে বিজনেস এবং ১৮ বছরের নিচে থাকা প্রোফাইলের জন্য ভেরিফায়েড পরিষেবা চালু হবে কিনা সে বিষয়ে এখনও কিছু জানায়নি মেটা।

মেটা ভেরিফায়েড ওয়েটলিস্ট এ জয়েন করে আপাতত নিজের নাম ও অন্যান্য তথ্য নথিভুক্ত করে রাখতে পারেন। ওয়েটলিস্টে জয়েন করার জন্য মেটার অফিশিয়াল ওয়েবসাইটেও ভিজিট করতে পারেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর