শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

গেম নিয়ে বড় পরিসরে আসছে নেটফ্লিক্স

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ১০:২৪ এএম

শেয়ার করুন:

গেম নিয়ে বড় পরিসরে আসছে নেটফ্লিক্স

বিশ্বজুড়ে বেড়েই চলেছে গেমের জনপ্রিয়তা। তাই গেমিং ইন্ডাস্ট্রির পাশাপাশি স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সও মনোযোগ দিচ্ছে এই শিল্পে। ২০২১ সালের জুলাই মাসে নেটফ্লিক্স একাধিক গেম নিয়ে আসে তাদের প্ল্যাটফর্মে। প্রতিষ্ঠানটির গেমিং সেক্টরে সাবেক ফেসবুক কর্মী মাইক ভেরদুকে দায়িত্ব দেয়া হয়েছে। অল্প পরিসরে শুরু করলেও নেটফ্লিক্স তাদের গেমিং কন্টেন্ট বিস্তৃত করার সিদ্ধান্ত নিয়েছে। সেই অনুযায়ী, প্রতি মাসেই নতুন গেম নিয়ে আসবে সংস্থাটি।

একটি ব্লগপোস্টে নেটফ্লিক্স তাদের গেমিং পরিকল্পনা সম্পর্কে বলেছে, ‘খুব অল্প সময়ের মধ্যে ৫৫টি গেম রিলিজ করেছি। ৭০টি ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে, যেগুলো আমাদের পার্টনারদের সঙ্গে তৈরি করছি আমরা। পাশাপাশি আরও ১৬টি গেম আমাদের নিজস্ব গেমস স্টুডিওতেই তৈরি করছি। আমাদের লক্ষ্য হলো গেমের একটা বিরাট পোর্টফোলিও ডেভেলপ করা। কারণ, আমরা মনে করি প্রত্যেকটা মানুষই গেমের মধ্যে আনন্দ খুঁজে পেতে পারেন।’


বিজ্ঞাপন


ওই ব্লগপোস্টে নেটফ্লিক্স আরও লিখছে, ‘এই বছরেও আমরা আমাদের পোর্টফোলিও তৈরির কাজটি জারি রাখব। এর অর্থ হলো প্রতি মাসে নতুন গেম। দেশি গেম থেকে শুরু করে পুরস্কারপ্রাপ্ত হিট, আরপিজি, ন্যারেটিভ অ্যাডভেঞ্চার, পাজল গেম সব কিছুই থাকবে সেখানে। আপনাদের জন্য সেরা গেম নিয়ে আসতে আমরা বিশ্বের নামজাদা স্টুডিওগুলির সঙ্গে কাজ করছি।’

নেটফ্লিক্স ঘোষণা করেছে যে, আগামী কয়েক মাসে আরও বেশ কিছু গেম লঞ্চ করবে। তার মধ্যে রয়েছে নতুন Too Hot to Handle গেম, যা ন্যানোবিটের সঙ্গে পার্টনারশিপে তৈরি করা হয়েছে। তালিকায় রয়েছে Mighty Quest: Rogue Palace, যা ১৮ এপ্রিল থেকে প্ল্যাটফর্মে খেলা যাবে। এছাড়া রয়েছে Highwater, Terra Nil-সহ আরও অনেক কিছু।

সামনের বছরেই নেটফ্লিক্সে আসছে Monument Valley 1 এবং Monument Valley 2। এছাড়াও নেটফ্লিক্সের জনপ্রিয় শো এর উপরে ভিত্তি করে আরও একটি গেম আসছে, যেটি তৈরি করছে জনপ্রিয় গেম ডেভেলপার সুপার ইভিল মেগাকর্প।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর