বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফোনে ইন্টারনেট ছাড়াই খেলুন দুর্দান্ত ৫ গেম

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০৬:৫৫ পিএম

শেয়ার করুন:

ফোনে ইন্টারনেট ছাড়াই খেলুন দুর্দান্ত ৫ গেম

স্মার্টফোন ব্যবহারকারীরা গেমস খেলেই একটি বড় সময় কাটিয়ে দেন। অধিকাংশ জনপ্রিয় গেম খেলার জন্য প্রয়োজন হয় ইন্টারনেট। কিন্তু সব সময় সেটি সম্ভব হয় না। বর্তমানে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারের কারণে বাসার বাহিরে গেলে, যাত্রাপথে অথবা বিদ্যুৎ না থাকলে ইন্টারনেট পাওয়া যায় না। আবার অনেক সময় নেটের গতি খুব স্লো হয়। তাই ইন্টারনেট প্রয়োজন হয়, এমন গেমস খেলতে অসুবিধা হয়। এই সমস্যা থেকে বের হতে দুর্দান্ত কিছু অ্যান্ড্রয়েড গেমস রয়েছে, যা খেলতে লাগবে না ইন্টারনেট। চলুন জেনে নিই ইন্টারনেট ছাড়াই যে ৫ গেম খেলতে পারবেন।

স্ট্রেঞ্জার থিংকস (Stranger Things)


বিজ্ঞাপন


যদি অ্যাকশন পছন্দ করেন তবে এই গেমটি পছন্দ হবেই। এটি নেটফ্লিক্সের বিখ্যাত শো Stranger Things —এর ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই গেমে বিভিন্ন চরিত্রের ক্ষমতাকে ব্যবহার করে ধাঁধার সমাধান করতে হবে।

minecraftমিনিক্র্যাফট (Minecraft)

বাড়ি বা দুর্গ তৈরি করার মতো গেম খেলতে পছন্দ করে থাকলে এই গেমটি খেলতে পারেন। এখানে নিজের ঘর তৈরি করতে পারবেন এবং ফসল ফলাতে পারবেন। চাইকে এই গেমটি বন্ধুদের সঙ্গেও খেলতে পারবেন।

ডাউনওয়াল (Downwell)


বিজ্ঞাপন


এই গেমটিতে একটি গভীর এবং অন্ধকার কূপে প্রবেশ করতে হবে। তারপরে সেখান থেকে বের হওয়ার জন্য প্রচুর লাল রত্ন সংগ্রহ করতে হবে। যতই কূপের নিচে যাবেন, ততই অন্ধকার হতে থাকবে। এভাবে গেমটি আরও কঠিন হয়ে উঠবে।

fallout-shelterফলআউট শেল্টার (Fallout Shelter)

এতে খুঁজে বের করতে হবে একটি নির্দিষ্ট এলাকার কোথায় কোথায় বোমা রয়েছে। সেখানে বসবাসকারী মানুষদের দেখাশোনা করতে হবে, বিভিন্ন বিপদ থেকে তাদের রক্ষা করতে হবে।

অল্টো’স অ্যাডভেঞ্চার (Alto’s Adventure)

যদি স্নোবোর্ডিং পছন্দ করেন তাহলে এই গেমটি বেশ উপভোগ করতে পারবেন। পাহাড়ে স্নোবোর্ডিংয়ের গেমটিতে রয়েছে গ্রাম, বন এবং আরও অনেক রোমাঞ্চকর স্থান। এগুলো একে একে পার করতে হবে, যেখানে থাকবে বিভিন্ন বাঁধা।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর