শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

এক চার্জে ২০ দিন চলবে অ্যামাজফিটের এই স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ১২:৫৬ এএম

শেয়ার করুন:

এক চার্জে ২০ দিন চলবে অ্যামাজফিটের এই স্মার্টওয়াচ

নতুন স্মার্টওয়াচ এনেছে অ্যামাজফিট। মডেল অ্যামাজফিট জিটিআর মিনি। এই স্মার্ট হাতঘড়ির বিশেষত্ব হচ্ছে, একবার চার্জ দিলে টানা ২০ দিন চলবে। 

অ্যামাজফিট জিটিআর মিনি কোম্পানির এখনও পর্যন্ত সবচেয়ে ছোট রাউন্ড ডায়াল স্মার্টওয়াচ। 


বিজ্ঞাপন


বিগত কয়েক বছরে যে হারে স্মার্টওয়াচের (Smartwatch) চাহিদা বেড়ে চলেছে তাতে বিভিন্ন কোম্পানি বাজারে একের পর এক স্মার্টওয়াচ লঞ্চ করে চলেছে। সেই প্রতিযোগিতায় অ্যামাজফিটও নাম লিখিয়েছে। এজন্য একের পর এক স্মার্টওয়াচ আনছে প্রতিষ্ঠানটি।

স্মার্টওয়াচটির দাম ভারতে ১০ হাজার ৯৯৯ রুপি।
 
অ্যামাজফিট জিটিআর মিনি স্মার্টওয়াচটি তিনটি রঙের বিকল্পে দেওয়া হয়েছে, তা হল- মিডনাইট ব্ল্যাক, মিস্টি পিঙ্ক এবং ওশান ব্লু।

স্মার্টওয়াচটি কম্প্যাক্ট ডিজাইনের। এতে একটি ১.২৮ ইঞ্চির সার্কুলার ডিসপ্লে রয়েছে। এতে ব্যবহৃত অ্যামোলিড ডিসপ্লেতে এইচডি রেজুরেশন মিলবে। কার্ভড ডিসপ্লের জন্য সুরক্ষা ব্যবস্থা দিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান। 

স্মার্টওয়াচের ডান প্রান্তে একটি বর্গাকার ডায়াল রয়েছে, যা ব্যবহারকারী ইন্টারফেসের মাধ্যমে নেভিগেট করতে পারবেন। জিটিআর মিনি মডেলে একটি স্টেইনলেস স্টিল ফ্রেম ফিচার রয়েছে। এর ওজন প্রায় ২৪.৬ গ্রাম।


বিজ্ঞাপন


smartwatchঅ্যামাজফিট দাবি করছে কমপ্যাক্ট জিটিআর সিরিজের স্মার্টওয়াচটি তার ব্যাটারি সেভার মোডে একবার চার্জে ২০ দিন পর্যন্ত চলতে পারে। আর ব্যাটারি সেভার মোড ছাড়া এটি একবার চার্জে ১৪ দিন পর্যন্ত স্থায়ী হতে পারে। 

ডিভাইসটি ৫এটিএম পানিরোধী। এটি ৫০ মিটার পর্যন্ত পানির নিচেও চলতে পারবে। 

স্মার্টওয়াচটিতে জিপিএস প্রযুক্তি রয়েছে, যা যেকোনও স্ট্যান্ডার্ড স্মার্টওয়াচের চেয়ে দ্রুত স্ক্য়ান করতে পারে। এটি পাঁচটি স্যাটেলাইট পজিশনিং সিস্টেমকেও সাপোর্ট করে। এতে সাঁতার, সাইকেল চালানো, দৌড়ানো, হাঁটার মতো ১২০টিরও বেশি স্পোর্টস মোড রয়েছে। 

এছাড়াও, আপনি এই স্মার্টওয়াচের সাহায্যে আপনার স্বাস্থ্যের দিকে কড়া নজর রাখতে পারেন। এর সাহায্যে আপনি হার্ট রেট মনিটরিং, স্ট্রেস লেভেল মনিটরিং, স্লিপ ট্র্যাকিং, এসপি০২ মনিটরিং করতে পারেন। জেপ অ্যাপের মাধ্যমে নির্বাচিত তৃতীয় পক্ষের অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর