রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

আপনার হয়ে জিমেইলে ই-মেইল লিখবে কৃত্রিম বুদ্ধিমত্তা 

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ০৬:৩৪ পিএম

শেয়ার করুন:

আপনার হয়ে জিমেইলে ই-মেইল লিখবে কৃত্রিম বুদ্ধিমত্তা 

গুগল ডকস এবং জিমেইলে যোগ হয়েছে এআই রাইটিং পাসওয়ার্ড টুলস। এর বদৌলতে আপনি শুধু গুগলকে টপিক বলে দেবেন, বাদবাকি কাজ সারবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্ভর রাইটিং টুল।

এই ফিচার চালু হওয়ার ফলে ব্যবহারকারীদের কাজ আরও সহজ হলো। 


বিজ্ঞাপন


এআই-এর ক্ষমতাকে পরবর্তী স্তরে নিয়ে যেতে গ্রাহকদের হাতে চরম ক্ষমতা তুলে দিল গুগল।  এই সার্চ ইঞ্জিন জায়ান্টের অধীনে একাধিক পরিষেবা রয়েছে। আর সেই সব পরিষেবাই একত্রিত হয়ে গ্রাহকদের কাছে গুগল ওয়ার্কস্পেস হিসেবে পরিচিত। এখন এই গুগল ওয়ার্কস্পেসের একাধিক পরিষেবার জন্য জেনারেটিভ এআই লঞ্চ করা হয়েছে। 

ai by googleখুব সহজে বলতে গেলে, গুগল ডকস এবং জিমেইলের এর কাছে এআইর ক্ষমতা তুলে দেওয়া হয়েছে। যা ব্যবহারকারীকে কিছু লিখতে, তা এডিট করতে এবং তৎক্ষণাৎ কোনও টপিক তৈরি করতে সাহায্য করবে। অর্থাৎ আপনি চাইলে এআই সাহায্য নিয়ে জিমেইলে কোনও ই-মেইল লিখতে পারেন আবার সেই এআই-ই আপনাকে গুগল ডকসের কোনও এডিট থেকে শুরু করে অন্য যা-যা কিছু করা সম্ভব, তার কিছুই করতে দেবে একটা টুলের সাহায্যে।

বিষয়টা অনেকটা চ্যাটজিপিটির মতো শোনালেও ব্যবহারকারীদের কাজ সহজ করতে গুগল আরও একধাপ এগিয়ে গিয়েছে। ডকস এবং জিমেইলের মধ্যেই ব্যবহারকারীদের জন্য একটি এআই পাওয়ার্ড রাইটিং টুল যোগ করা হয়েছে। সেই রাইটিং টুলেই  ব্যবহারকারীদের ই-মেইল লেখা থেকে শুরু করে ডকসের যাবতীয় কাজকর্ম করতে সাহায্য করবে। আপনি শুধু টপিকটা লিখে দেবেন, বাকি কাজ সারবে ওই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্ভর রাইটিং টুল। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর