শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডেটিং অ্যাপে ফেক প্রোফাইল চেনার উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০২৩, ০২:৩৫ পিএম

শেয়ার করুন:

ডেটিং অ্যাপে ফেক প্রোফাইল চেনার উপায়

তরুণদের মাঝে ডেটিং অ্যাপের ব্যবহার বেড়েছে। মনের মতো সঙ্গী খুঁজতে কিংবা সময় কাটাতে অনেকেই ভরসা রাখেন ডেটিং অ্যাপে। এই সুযোগে অনেক তারকার নাম ও ছবি ব্যবহার করে ফেক প্রোফাইল খুলছে। এতে করে ঝুঁকিতে পড়তে পারেন আপনিও। 

সম্প্রতি ডেটিং অ্যাপে নকল প্রোফাইল তৈরির একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। যেখানে ভারতের বিখ্যাত ইউটিউবার কুশা কপিলার নামে ডেটিং অ্যাপে একটি ভুয়া অ্যাকাউন্ট তৈরি করা হয়েছে। এই ভুয়া অ্যাকাউন্টটি কুশা কপিলার ছবি দিয়ে তৈরি করা হয়েছে।


বিজ্ঞাপন


ডেটিং অ্যাপে নকল বা ফেক প্রোফাইল সংক্রান্ত কোনও না কোনও খবর প্রতিনিয়ত সামনে আসে। বর্তমানে মোবাইলে বেশ অনেক সংখ্যক মানুষই ডেটিং অ্যাপ রাখেন। তবে সব কিছুরই ইতিবাচক ও নেতিবাচক- উভয় দিকই রয়েছে। অনেকে এমনও রয়েছেন যারা ডেটিং অ্যাপে প্রোফাইল খুলতে চান না শুধুমাত্র ফেক প্রোফাইলের ফাঁদে পড়বেন বলে।

এই ডেটিং অ্যাপ যেমন আপনার মনের মানুষ খুঁজে দিতে পারে। তেমন আপনাকে কয়েক মুহূর্তের মধ্যে নিঃস্বও করে দিতে পারে। আবার কখনও বা ছবি দেখে যাকে পছন্দ করলেন, বাস্তবে দেখলেন সেই ব্যক্তি অন্য কেউ।

fake idকুশা কপিলা কে?

কুশা কপিলা একজন জনপ্রিয় কমেডি কনটেন্ট ক্রিয়েটর। ইনস্টাগ্রামে কুশার ৩ মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে। আর ইউটিউবে ৮ লাখেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে। টুইটারে ফলোয়ারের সংখ্যা ৩৮ হাজারেরও বেশি।


বিজ্ঞাপন


ডেটিং অ্যাপে ফেক প্রোফাইল চিনবেন কীভাবে?

যেকোনও সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহার করার আগে প্রোফাইলের নাম ও ছবি দেখে নিন।

সোশ্যাল মিডিয়ায় সেই প্রোফাইলের ফলোয়ারের সংখ্যাও দেখে নেওয়া উচিত।

সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলো ভ্যারিফায়েড কি না তাও দেখে নিন। যদি অ্যাকাউন্টটি ভ্যারিফায়েড হয়, তবে তাতে একটি নীল টিক শো করবে।

সবসময় সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর প্রোফাইলের URL চেক করে নেওয়া উচিত।

ফেক প্রোফাইল কীভাবে রিপোর্ট করবেন?

এই ওয়েবসাইটে ফেক প্রোফাইল রিপোর্ট করতে, উপরের ডানদিকে কোণায় তিনটি ডট অপশনে ক্লিক করুন। এরপর ফাইন্ড সাপোর্ট বা রিপোর্ট প্রোফাইল অপশনে ক্লিক করুন। এতে আপনি ফেক প্রোফাইলটিকে রিপোর্ট করতে পারবেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর