রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

শার্টে এসি, প্রখর রোদেও লাগবে না গরম

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৩:১৭ পিএম

শেয়ার করুন:

শার্টে এসি, প্রখর রোদেও লাগবে না গরম

শার্টে এসি। শুনতে অদ্ভুত লাগলে সত্যি! খ্যাতনামা প্রযুক্তিপণ্য সনি এনেছে এই গ্যাজেট। ডিভাইসটির নাম টি-শার্ট এসি। যার মডেল ‘রিয়ন পকেট ২’।

টি-শার্ট কিং শার্টের কলারে রাখা যাবে কম দামি এই সি। প্রচণ্ডে গরমে আপনাকে 'কুল' রাখবে। বিলকুলমোবাইল অ্যাপের সাহায্যে কন্ট্রোল করা যাবে এই এসি।


বিজ্ঞাপন


এটি আসলে একটি পার্সোনাল পিউরিফায়ার। নির্মাতা প্রতিষ্ঠান দাবি করছে, এই পকেট এসি বা টি-শার্ট এসি আপনি যেখানে খুশি ব্যবহার করতে পারেন। এটি আপনি যেমন জামা বা টি-শার্টের পকেটে রাখতে পারেন। 

acপকেট এসির সঙ্গে এটি টি-শার্ট ফ্রি দেওয়া হচ্ছে। যাতে ডিভাইসটি বিল্ট-ইন থাকে এবং সেখানে রাখলেই আপনি প্রচণ্ডে গরমে সবথেকে ভাল ঠান্ডা উপভোগ করতে পারবেন।

এই এসি চলবে ব্যাটারির সাহায্যে, এক ফোঁটাও আওয়াজ নেই, যেখানে খুশি বহনযোগ্য।

সনি জানিয়েছে, এই পকেট এসি ওজনে খুবই হালকা। আপনি রাস্তায় বেরিয়ে যে সময় প্রচণ্ড ঘামছেন, তখনও কাজ করতে অসুবিধা হবে না ডিভাইসটির। কেননা এতে সোয়েট রেজিস্ট্যান্ট টেকনোলজি ব্যবহৃত হয়েছে।


বিজ্ঞাপন


ডিভাইসটি চার্জ করতে আপনাকে কোথাও যেতে হবে না, যেখানে খুশি, যখন-তখন আপনি এটিকে চার্জ করতে পারবেন। এই টি-শার্ট এসি আপনি ইউএসবি  পাওয়ার চার্জের সাহায্যেই চার্জ করতে পারবেন। এতে চারটি টেম্পারেচার লেভেল রয়েছে, যার মাধ্যমে আপনি আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী তাপমাত্রা বাড়িয়ে বা কমিয়ে নিতে পারবেন।

acএই ডিভাইসের টেম্পারেচার আপনি একটি মোবাইল অ্যাপের মাধ্যমেই কন্ট্রোল করতে পারবেন। অ্যাপটি মোবাইলে ইনস্টল করে নেওয়ার পরেই ছোট্ট এসিটি কন্ট্রোল করা যাবে। ৪ ডিগ্রি থেকে শুরু করে ৫০ ডিগ্রি পর্যন্ত বিভিন্ন তাপমাত্রায় AC-টি কন্ট্রোল করা যেতে পারে। ব্যাকআপের জন্য এতে ৩৩৫০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। যা কয়েক ঘণ্টা ব্যাকআপ দেবে। 

১০ হাজার টাকার মধ্যে অনলাইনে এই পকেট এসি কিনতে পারবেন। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর